DURGAPURLatestNewsPoliticsWest Bengal

বিধানসভা নির্বাচনে টার্গেট ৫০ টি আসন

রাঢ় বঙ্গের সাতটি জেলার বিজেপির সভাপতি ও পদাধিকারীদের সঙ্গে বৈঠক করলেন কেন্দ্রীয় পর্যবেক্ষণ বিনোদ সোনকার

বেঙ্গল মিরর, রাজা বন্দোপাধ্যায়, দূর্গাপুর,১৮ নভেম্বরঃ রাজ্যের রাঢ় বঙ্গের ৫০টি আসনের লক্ষ্য নিয়ে এগোচ্ছে বিজেপি। ২০২১ এর বিধানসভা নির্বাচনে রাঢ় বঙ্গই বিজেপিকে রাজ্যে ক্ষমতা দখলের পথে অনেকটা এগিয়ে দেবে বলে বুধবার দূর্গাপুরে দাবি করলেন বিজেপির রাঢ় বঙ্গের রাজ্য পর্যবেক্ষক রাজু বন্দোপাধ্যায়।

BJP meeting at Durgapur


২০২১ সালের বিধানসভা নির্বাচনে সাতটি সাংগঠনিক জেলাকে নিয়ে তৈরী রাঢ় বঙ্গ বিজেপিকে ক্ষমতায় আসার জন্য অবশ্যই পথ দেখাবে বলে জানিয়েদেন বিজেপির এই রাজ্যস্তরের নেতা। দিদি নয়, ভোটটা এবার দাদা করাবে। তাই এবারের বিধানসভা নির্বাচনে বাংলার মানুষ ভোট দেবেন। আর তাতেই রাঢ় বঙ্গের ৫০টির মতো আসন পাবে বলে রাজু বন্দোপাধ্যায় জানান।


এই রাঢ় বঙ্গের সাতটি জেলায় ৫৭টি বিধানসভা আছে৷ আর রাঢ় বঙ্গের এই সাতটি সাংগঠনিক জেলা থেকে গত লোকসভা নির্বাচনে পাঁচ জন সাংসদ পেয়েছে বিজেপি। রাজু বন্দোপাধ্যায়ের আরো দাবী, গত লোকসভার নিরিখে এই রাঢ় বঙ্গের ৩৭টি আসনে এগিয়ে রয়েছে বিজেপি। তাই ৫০টি আসনে এবার জয় নিশ্চিত বলে মনে করেন বিজেপির রাজ্য নেতৃত্ব।

ওয়ান টু ওয়ান” বৈঠক


বুধবার দূর্গাপুরের সিটিসেন্টারে একটি বেসরকারী অতিথিশালায় বিজেপির রাঢ় বঙ্গের সদ্য দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় পর্যবেক্ষক বিনোদ সোনকার দলের সাতটি সাংগঠনিক জেলার সভাপতি ও পদাধিকারীদের নিয়ে একটি গুরুত্বপূর্ণ বৈঠক করেন। সেই বৈঠকে দলের কেন্দ্রীয় নেতারা ” ওয়ান টু ওয়ান” বৈঠক করেন বিজেপির জেলা নেতৃত্ব ও পদাধিকারীদের সঙ্গে। তাদের কাছ থেকে তারা জানতে চান দল করতে তাদের কোথায় কি সমস্যা হচ্ছে। আর কোথায়ই বা প্লাস পয়েন্টে রয়েছে দল। আগামী তিনদিন ধরে বিনোদ সোনকার ২১ এ বাংলা জয়ের লক্ষ্যে রাঢ় বঙ্গের টার্গেট আসনে জয় আনতে সবার সঙ্গে বৈঠক করবেন। নেতাদের এখানে হাতে কলমে বুঝিয়ে দেওয়া হবে যে, তাদেরকে কি কি করতে হবে।


সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় তিনি বলেন, আগামী বিধান সভা নির্বাচনে বিজেপি রাজ্যে ক্ষমতায় আসবে। তারজন্য আমরা নেতা কার্যকর্তাদের দিক নির্দেশ করছি। রাজ্যের শাসক দল তৃনমুল কংগ্রেস বলছে, বাংলার রাজ্য নেতাদের উপরে ভরসা নেই বা বিধান সভা ভোটে লড়াই করার মতো মুখ নেই বঙ্গ বিজেপির। তাই অন্য রাজ্য থেকে নেতাদের আনতে হচ্ছে। এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, বিজেপি একটা সর্বভারতীয় দল। কারোর ব্যক্তিগত বা পরিবারের দল। আমরা সব রাজ্যের ভোটে এইভাবেই লড়াই করি।
তবে রাঢ় বঙ্গের সাতটি জেলার তৃনমুল কংগ্রেসের জেলা নেতৃত্ব অবশ্য এই বৈঠককে গুরুত্ব দিতে নারাজ।তাদের বক্তব্য, ভোটের ফল বলবে কারা বাংলায় শাসন করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *