ASANSOL

আসানসোলে তৃনমুল প্রার্থী বিহারী বাবু শত্রুঘ্ন সিনহা

বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়

বেঙ্গল মিরর,আসানসোল সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দ্যোপাধ্যায় : আসানসোল লোকসভা কেন্দ্রের উপনির্বাচনে (Asansol Lok Sabha Bye Elections 2022) তৃণমূল প্রার্থী হচ্ছেন বলিউড তারকা বিহারী বাবু শত্রুঘ্ন সিনহা (Shatrughan Sinha)। অন্যদিকে, বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূল প্রার্থী হচ্ছেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। কংগ্রেস থেকে সম্প্রতি তৃণমূলে এসেছিলেন শত্রুঘ্ন। ২০১৯ লোকসভা নির্বাচনে বিহারের পটনা সাহিব কেন্দ্র থেকে কংগ্রেসের টিকিটে দাঁড়িয়ে হেরেছিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী শত্রুঘ্ন সিনহা। বিজেপি ছাড়ার সময় সাংসদ পদ ছেড়েছিলেন বাবুল সুপ্রিয়, তাই আসানসোল লোকসভা কেন্দ্র উপনির্বাচন হবে।

অন্যদিকে, সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুতে ফাঁকা হয়েছে বালিগঞ্জ বিধানসভা আসনটি। আগামী ১২ এপ্রিল আসানসোল লোকসভা ও বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচন হবে। এই দুই কেন্দ্রে ফল ঘোষণা হবে ১৬ এপ্রিল।

উল্লেখ্য আসানসোল লোকসভা আসনে ১২ এপ্রিল ভোটের জন্য ১৭ ই মার্চ বিজ্ঞপ্তি জারি করা হবে। বিজ্ঞপ্তি জারি হওয়ার সাথে সাথে মনোনয়ন প্রক্রিয়া শুরু হবে। ২৪ মার্চ মনোনয়ন জমা দেওয়ার শেষ তারিখ। ২৫ মার্চ, মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে এবং ২৮ মার্চ প্রত্যাহারের শেষ তারিখ।

নির্বাচনের তারিখ নিয়ে বিতর্ক শুরু হয়েছে, যে সময়ে রাজ্যে উচ্চ মাধ্যমিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। এটি লক্ষণীয় যে ১২ এপ্রিল ভোটগ্রহণের পরে ১৬ এপ্রিল ভোট গণনা করা হবে। ১৭ মার্চ বিজ্ঞপ্তি জারি হওয়ার সাথে সাথে নির্বাচনী আচরণবিধি ১৭ মার্চ থেকে কার্যকর হবে।

Leave a Reply