BARABANI-SALANPUR-CHITTARANJAN

জলের মুখ্য লাইনে লিকেজ ঠিক করতে গিয়ে ভেঙ্গে গেলো ভাল্ব

বেঙ্গল মিরর, কাজল মিত্র :- মাইথননের ডিভিসি থেকে পি.এইচ.ই কল্যানেশ্বরীর মুখ্য ৩০ইঞ্চি জলের পাইপ লাইনে লিকেজ ঠিক করতে গিয়ে হটাৎ করে ভেঙ্গে গেলো ভাল্ব। আর তারই ফলে জেলা জুড়ে বন্ধ থাকলো পানীয় জলের সরবরাহ।খবর সূত্রে জানা যায় বৃহস্পতিবার সকালে পি.এইচ.ই কর্তৃপক্ষ ঠিকাদার দ্বারা শ্রমিক লাগিয়ে ডিভিসি থেকে আসা মুখ্য “র”ওয়াটার পাইপ লাইনে কল্যানেশ্বরী ব্রিজের কাছে লিকেজ ঠিক করতে গিয়ে পাইপে অতিরিক্ত জলের পেসার থাকার কারণে ভাল্ব ভেঙ্গে যায়।যার ফলে জল সরবরাহ বন্ধ হয়ে পড়ে। পাশাপাশি ক্ষতি হয় পাইপের কাছে থাকা একটি বাড়িতে।জলের পেসারে ভেঙ্গে যায় বাড়ির দেওয়ালের প্লাস্টার ও ইট।


স্থানীয়ব্যাক্তি গোবিন্দা প্রাসাদ অভিযোগ করেন পি.এইচ.ই ভাল্ব বন্ধ না করে গ্যাস কাটার দিয়ে ভাল্ব খুলবার সময় ভাল্ব ব্লাস্ট করে।এবং সকাল থেকে পানীয় জলের সরবরাহ বন্ধ হয়ে পড়ে।তিনি আরো বলেন পি.এইচ.ই কর্তৃপক্ষ সার্ভিস লাইনে ভাল্বের কাজ করার অনুমতি দিয়েছে কিন্তু,মুখ্য জলের লাইনে কাজ করা হচ্ছিলো।কারণ যেই জায়গায় ভাল্ব ব্ল্যাস্ট করেছে সেখানে পি.এইচ.ই এর ঠিকাদার রবীন্দ্র সিংয়ের বাড়ি রয়েছে সেই পাইপ লাইনে লিকেজ থাকার জন্য তিনি তড়িঘড়ি ভাল্বের কাজ করছিলেন।যদি তারা একটু সতর্কতা নিয়ে কাজ করতেন তবে হয়তো এই ঘটনা ঘটতো না।


এই ঘটনা প্রসঙ্গে পি.এইচ.ইর জুনিয়ার ইঞ্জিনিয়ার মধু সূদন মণ্ডল জানান সমস্ত অনুমতি নেওয়ার পর ৩০ইঞ্চি মেন লাইনের লিকেজ ঠিক করার কাজ করা হচ্ছিলো।সেই কাজ করার সময় যদি কোনো ব্যাক্তির বাড়িতে ক্ষতি হয়েছে তবে সেটা ঠিক করে দেওয়া হবে পরে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *