ASANSOL

আসানসোল শিল্পাঞ্চল দোল ও হোলিতে মাতলো

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ সারা বাংলার সঙ্গে মঙ্গলবার দোল ও বুধবার হোলিতে মাতলো আসানসোল শিল্পাঞ্চল।
মঙ্গলবার আসানসোল গ্রাম বসন্ত উৎসব কমিটির পক্ষ থেকে আসানসোলের এসবি গরাই রোডের রামসায়ের ময়দানে ১৭ তম বসন্ত উৎসবের আয়োজন করা হয়।
উপস্থিত ছিলেন আসানসোল গ্রাম ট্রাস্টি বোর্ডের সভাপতি শচীন রায়, স্বপন বিশ্বাস প্রভাকর রায় সুপ্রিয় রায় নিত্যানন্দ রায় সহ বহু মানুষ। তারা সকলেই দোলের উৎসবে মেটে উঠেন। একে অন্যকে রঙে রঙে রঙিন করে তোলেন। রামসায়ের ময়দানে এক টুকরো শান্তিনিকেতনের পরিবেশ তৈরি করা হয়, যেখানে রবীন্দ্র সংগীত থেক বাংলার ঐতিহ্যবাহী গানের সুরে দোল উৎসব পালিত হয়।


আসানসোলের জিটি রোডের শতাব্দী শিশু উদ্যানে দোলের সকালে বসন্ত উৎসবের আয়োজন করা হয়েছিলো।
একইভাবে দোলের দিন সকাল থেকে আসানসোল শহর তথা শিল্পাঞ্চলের সব এলাকায় ছোট থেকে বড় সবাই রঙ খেলায় মেতে উঠেন। মন্দিরে মন্দিরে দোল পূর্ণিমা উপলক্ষে পূজোরও আয়োজন করা হয়।
বুধবার ছিলো হোলি। তাই এদিন সকাল থেকেও এলাকায় এলাকায় ছিলো রঙ খেলার হিড়িক। অনেক জায়গায় দুপুর গড়িয়ে বিকেল পর্যন্ত হয় রঙ খেলা।


অন্যদিকে, এই দুদিন যাতে রঙ খেলাকে কেন্দ্র করে কোন গন্ডগোল বা অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য আসানসোল দূর্গাপুর পুলিশ কমিশনারেটের তরফে যথাযথ পদক্ষেপ নেওয়া হয়েছিলো। জিটি রোডের পাশাপাশি আসানসোল থেকে রানিগঞ্জ, জামুড়িয়া, বারাবনি, বার্ণপুর, কুলটি, নিয়ামতপুর, বরাকর, রুপনারায়নপুর ও চিত্তরঞ্জন শহরের রাস্তায় রাস্তায় পুলিশ মোতায়েন করা হয়েছিলো। পুলিশ সূত্রে জানা গেছে, এই দুদিনে তেমন কোন ঘটনা ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *