ASANSOL

আসানসোল রেল স্টেশনের ঘটনা ওভারহেডে উঠলো মানসিক ভারসাম্যহীন, ব্যাহত ট্রেন চলাচল

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ ওভারহেড বিদ্যুৎ খুঁটির উপরে বসে মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি। আর এই ঘটনার জেরে বৃহস্পতিবার সন্ধ্যার মুখে প্রায় ৪৫ মিনিট ট্রেন চলাচল বন্ধ রইলো বা ব্যহত হলো। ঘটনাটি ঘটেছে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের আসানসোল রেল স্টেশনের কাছে হাওড়া থেকে আসানসোল রেল স্টেশনে ঢোকার মুখে বা হাওড়া এন্ডে।

রেল সূত্রে জানা গেছে, এদিন বিকেল ৪ টে বেজে ৫২ মিনিট নাগাদ এই ঘটনার কথা শোনা যায়। সন্ধ্যা প্রায় ৬টা নাগাদ মধ্য বয়সের ঐ ব্যক্তি বুঝিয়ে নামানো হয়। এই সময়ের মধ্যে সব লাইনের ওভারহেডের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এরজন্য হাওড়া – বালিয়া এক্সপ্রেস, ধানবাদ- হাওড়া ব্ল্যাক ডায়মন্ড এক্সপ্রেস সহ একাধিক ট্রেন আটকে পড়ে। সন্ধ্যা ছটার পরে আবার ট্রেন চলাচল স্বাভাবিক হয় বলে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের এডিআরএম বা অতিরিক্ত ডিভিশনাল ম্যানেজার আশীষ ভরদ্বাজ জানিয়েছেন।

তিনি বলেন, ঠিক কি এই ঘটনা ও ঐ ব্যক্তি কি ভাবে ওভারহেড বিদ্যুৎ খুঁটির উপরে উঠে গেলেন তা তদন্ত করে দেখা হচ্ছে। আরো জানা গেছে, আরপিএফের জওয়ানরা ঐ ব্যক্তিকে নিজেদের হেফাজতে নিয়ে যান। আরপিএফের আধিকারিকরা তার পরিচয় জানার চেষ্টা করেন। পরে তাকে চিকিৎসার জন্য আসানসোল জেলা হাসপাতালে পাঠানো হয় বলে আরপিএফের আধিকারিকরা জানান।

Leave a Reply