ASANSOL

আসানসোলের রেলপারবাসীর কয়েক দশকের পুরনো দাবি পূরণ হল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত: আসানসোলের রেলপাড় বাসীর কয়েক দশকের পুরনো দাবি পূরণ হল। ড্রেনের উপর নির্মিত মিউনিসিপ্যাল ​​বরো অফিসটি অবশেষে স্থানান্তর করা হয়েছে। বামফ্রন্ট ক্ষমতায় থাকার পর থেকেই এটি স্থানান্তরের দাবি ছিল। এমনকি তৃণমূল সরকার গঠিত হওয়ার পরেও, এটি পরিবর্তন হতে ১২ বছর লেগেছিল। আসানসোলের ডিপো পাড়া এলাকায় ৩ নং বোরো নতুন অফিস উদ্বোধন করা হয়েছে। আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র বিধান উপাধ্যায়, আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি, ডেপুটি মেয়র ওয়াসিম উল হক ও অভিজিৎ ঘটক, এমএমআইসি গুরুদাস চ্যাটার্জি ফিতে কেটে এবং নারকেল ফাটিয়ে অফিসের উদ্বোধন করেন। এই অনুষ্ঠানে, সমস্ত ধর্মের ধর্মীয় নেতারা এখানে উপস্থিত ছিলেন যারা তাদের রীতি অনুযায়ী সর্বধর্ম সভা সংগঠিত করেন। তিন নম্বর বরোর অধীনে থাকা ১০ জন কাউন্সিলর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে তিন নম্বর বোরোর চেয়ারম্যান উৎপল সিনহা বলেন, আগে যেখানে তিন নম্বর বোরো অফিস হতো সেখানে জায়গা পর্যাপ্ত না থাকায় লোকজনের অনেক সমস্যা হতো, কিন্তু এই অফিসটি নির্মাণ হলে এখন মানুষ অনেক কিছু পাবে। নাগরিক সুযোগ-সুবিধা পাওয়ার সুবিধায় এই এলাকার ১০টি ওয়ার্ডের মানুষ আরও ভালোভাবে পরিষেবা পাবে। তিনি আসানসোল মিউনিসিপ্যাল ​​কর্পোরেশনের মেয়র বিধান উপাধ্যায়, চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি, ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিম উল হককে নাগরিক সুযোগ-সুবিধা দেওয়ার জন্য ধন্যবাদ জানান।

অন্যদিকে ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক বলেন যে দীর্ঘদিন ধরে এখানকার লোকেরা অনুভব করছিল যে বরো অফিস সঠিকভাবে কাজ করতে পারছে না। কিন্তু আগে এটি ছিল। তিন নম্বর বরোতে কাজ করার জন্য জায়গা পর্যাপ্ত ছিল না। আজ এই অফিসের উদ্বোধনের মধ্য দিয়ে দীর্ঘদিনের মানুষের চাহিদা পূরণ হয়েছে এবং আজ একটি বিশেষ দিন।আজ গণেশ পূজা। প্রতিটি শুভ কাজের শুরু হয় গণেশ বন্দনা দিয়ে। এই বরো অফিসের উদ্বোধনও গণেশ পুজোর দিনে হয়েছিল। ডেপুটি মেয়র ওয়াসিম উল হক আরও বলেন, এই অফিস তৈরির ফলে এই এলাকার মানুষকে আরও ভালভাবে নাগরিক সুবিধা দেওয়া হবে।তিনি মেয়র বিধান উপাধ্যায়, আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের চেয়ারম্যান অমরনাথ চ্যাটার্জি সহ সমস্ত আধিকারিকদের ধন্যবাদ জানান।

আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র বিধান উপাধ্যায় বলেন, রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সব সময়ই রাজ্যের সব এলাকার মানুষকে আরও ভালো সুযোগ-সুবিধা দিতে চান।এ কথা মাথায় রেখেই এই বরো অফিসের উদ্বোধনও করা হয়েছে। তিনি বলেন, আগের অফিসের পরবর্তী এখানে অফিস খোলা হয়েছে। প্রথমবার তিনি যখন অফিসে যান তখন অফিসের অবস্থা যথেষ্ট খারাপ ছিল এবং সেটি দেখে তার খারাপ লেগেছিল এবং আজ এই অফিসটি নির্মাণে তিনি খুব খুশি। তার পূর্ণ আস্থা রয়েছে যে তিন নম্বর বরো চেয়ারম্যান উৎপল সিনহার নেতৃত্বে এখানকার মানুষদের আরও ভাল নাগরিক সুবিধা দেওয়া হবে। তিনি জানান, এই অফিসটি নির্মাণে ৩৫ লাখ টাকা খরচ হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *