ASANSOLBARABANI-SALANPUR-CHITTARANJAN

সালানপুরে চোরের দৌরাত্বে নাজেহাল বাড়ি থেকে গাড়ির মালিক, অভিযোগ থানায়, পুলিশের ভূমিকায় ক্ষোভ

বেঙ্গল মিরর, সালানপুর, রাজা বন্দোপাধ্যায়ঃ রাতের অন্ধকারে ট্রাক থেকে তেল ও ব্যাটারি চুরির ঘটনা ঘটে চলেছে আসানসোলের সালানপুর থানার অন্তর্গত সামডি এলাকায়। এমনকি অভিযোগ, এই এলাকায় একাধিক বাড়িতেও চুরির ঘটনা ঘটছে। যা নিয়ে, বাড়ি ও গাড়ির মালিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। জানা গেছে, সালানপুরের এই এলাকায় দাঁড়িয়ে থাকে শতাধিক ট্রাক। সেইসব ট্রাক থেকে প্রায় চুরি হয়ে যাচ্ছে লিটার লিটার তেল ও গাড়ির ভেতরে থাকা ব্যাটারি। বারবার অভিযোগ করার পরেও এইসব ঘটনায় এখন ধরা পড়েনি চোরেরা। স্বাভাবিক ভাবেই সালানপুর থানার পুলিশের ভূমিকা নিয়ে উঠেছে প্রশ্ন। এলাকার বাসিন্দারা এই নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশও করেছেন। পরপর ঘটনার পরে এলাকার বাসিন্দারা সালানপুর থানার পুলিশের উপর ভরসা রাখতে না পেরে আসানসোল দূর্গাপুর পুলিশের কমিশনার ও পশ্চিম বর্ধমানের জেলাশাসককে গন ডেপুটেশন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।


ঘটনা প্রসঙ্গে জানা যায়, সালানপুর থানার সামডির বোলকুন্ডা এলাকায় দাঁড়িয়ে থাকা একের পর এক গাড়ি থেকে তেল চুরির ঘটনা ঘটেছেন। কয়েক দিন আগেই বেশ কিছু গাড়ির ব্যাটারি চুরি হয়। এইভাবে চুরির ফলে মাথায় হাত গাড়ির মালিকের। এইসব ঘটনায় অভিযুক্ত চোরের নাম ঠিকানা সহ সালানপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন গাড়ির মালিকরা। তবে এখন অধরা চোরেরা ।
এক গাড়ির মালিক দেবব্রত রায় বলেন, এই এলাকায় বাড়ি থেকে শুরু করে গাড়িতে বার বার চুরি হয়ে চলেছে। গাড়ি থেকে কখনো তেল বা কখনো ব্যাটারি চুরি হচ্ছে। এইসব ট্রাক গুলি ইসিএলের কয়লা পরিবহনের কাজ করে।চুরির অভিযোগ থানায় বারবার করা হচ্ছে। তিনি আরো বলেন, তাও পুলিশ চোর ধরতে পারছে না।এমনি চললে ব্যবসা বন্ধ করতে হবে। কারণ একটা গাড়িতে দুটি ব্যাটারি যদি এক সঙ্গে চুরি হয় তবে গাড়ির মালিকের কোমর ভেঙ্গে যাওয়া অবস্থা হয়ে যায়। তাই আমরা প্রশাসনকে অনুরোধ করবো যেনো এই চোরের দলকে ধরে আমাদের বাঁচাতে। দিন কয়েক আর আমরা দেখবো। যদি সালানপুর থানার পুলিশ কিছু করতে না, তাহলে আমরা এলাকার বাসিন্দারা আসানসোল দূর্গাপুরের পুলিশ কমিশনার ও পশ্চিম বর্ধমানের জেলাশাসককে গন ডেপুটেশন দেবো।


আরো এক গাড়ি মালিক তথা প্রাক্তন পঞ্চায়েত প্রধান জনার্দন মণ্ডল বলেন, প্রায় দিনেই এই এলাকায় ট্রাক গুলির তেল ও ব্যাটারি চুরি হচ্ছে।পুলিশের কাছে অভিযোগ হচ্ছে, অথচ চোর ধরা পড়ছে না। গাড়ি ব্যবসায়ীদের মাথায় হাত। আমার অনুরোধ পুলিশের টহলদারী এলাকায় বাড়ানো হোক। পুলিশ একটু বেশি করে তৎপর হলে তবে হয়তো চুরি কমবে।
এদিকে সালানপুর থানার পুলিশ, অভিযোগ দায়ের করা হয়েছে। চোরেদের খোঁজে তল্লাশি শুরু করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *