ASANSOL

আসানসোলে জাতীয় সড়কে ট্রাফিক সিগন্যাল ভেঙে ধৃত মদ্যপ পুলকার চালক, পুলিশের তৎপরতায় বড় দূর্ঘটনা থেকে রক্ষা ক্ষুদে পড়ুয়াদের

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ ট্রাফিক সিগন্যাল ভাঙ্গার অভিযোগে গ্রেফতার হলো এক পুলকার চালক। আসানসোল উত্তর থানা ট্রাফিক গার্ডের পুলিশ কর্মীদের তৎপরতায় বড়সড় দূর্ঘটনার হাত থেকে রক্ষা পায় ঐ পুলকারে থাকা বেশ কয়েকজন ক্ষুদে পড়ুয়ারা। শুক্রবার আসানসোল উত্তর থানার ১৯ নং জাতীয় সড়কের কাল্লা মোড়ে এই ট্রাফিক সিগন‍্যাল ভাঙার ঘটনাটি ঘটেছে। পুলিশের কাছ থেকে খবর পেয়ে পড়ুয়াদের অভিভাবকরা তড়িঘড়ি ঘটনাস্থলে ছুটে। পুলিশ কর্মীদের কাছ পুলকার চালকের কীর্তি শুনে তারা আতঙ্কিত হয়ে পড়েন।


জানা গেছে, এদিন সকালে আসানসোল উত্তর থানার ওল্ড স্টেশনের দিক থেকে একটি চারচাকা পুলকার ( মারুতি ওমনি ভ্যান) স্কুলের বেশ কয়েকজন ক্ষুদে পড়ুয়াদেরকে নিয়ে ১৯ নং জাতীয় সড়কের সিগন্যাল ভেঙে এগিয়ে যাওয়ার চেষ্টা করে। তখন সেখানে কর্তব্যরত পুলিশ কর্মীরা কোনমতে দুই লেনের গাড়ি থামিয়ে পুলকারটিকে আটকায়। এরপর পুলিশের পক্ষ থেকে চালককে পরীক্ষা করা হয়। তখন দেখা যায় চালক মদ‍্যপ অবস্থায় রয়েছে। এরপরেই গাড়িটি আটক করে পুলিশের পক্ষ পড়ুয়াদের অভিভাবকদের খবর দেওয়া হয়। পরে অভিভাবকেরা এসে নিজেদের সন্তানদের ফিরিয়ে নিয়ে যান। যদিও পুলকার চালকের এহেন দায়িত্বজ্ঞানহীনতা নিয়ে উজ্জ্বল গড়াই সহ অন্য অভিভাবকরা ক্ষোভ প্রকাশ করেন। একইসাথে তারা পুলিশ প্রশাসনকে বড় দুর্ঘটনার হাত থেকে তাদের সন্তানদের রক্ষা করার জন‍্যে ধন‍্যবাদ জ্ঞাপন করেন।


এই প্রসঙ্গে, ঐ এলাকার দায়িত্বে থাকা ট্রাফিক গার্ডের এক পুলিশ অফিসার বলেন, ঐ পুলকারটি ওল্ড স্টেশনের দিক থেকে আসছিলো। তখন একদিকের ট্রাফিক সিগন্যাল লাল ছিলো। তা ভেঙে ঐ পুলকারটি সেই সিগনাল ভেঙে এগোনোর চেষ্টা করে। সঙ্গে সঙ্গে অন্য পুলিশ কর্মীরা পুলকারটিকে আটকায়। চালকের শারীরিক অবস্থা জানতে পরীক্ষা করলে দেখা যায়, সে মদ্যপ অবস্থায় রয়েছে। সঙ্গে সঙ্গে তাকে গ্রেফতার করা হয়েছে। পুলকারে থাকা পড়ুয়াদের অভিভাবকদের ডেকে তাদের হাতে তুলে দেওয়া হয়েছে।

Leave a Reply