ASANSOL

বড়সড় ডাকাতির ছক বানচাল করল রুপনারায়ণপুর ফাঁড়ির পুলিশ, অস্ত্র সহ গ্রেফতার পাঁচ

বেঙ্গল মিরর, কাজল মিত্র :-ডাকাতি করার আগেই পাঁচ জন দুষ্কৃতীকে গ্রেপ্তার করল সলানপুর থানার রূপনারায়ণপুর ফাঁড়ি
পুলিস।বুধবার রাতে
সালানপুর থানার অধীনে চিতলডাঙ্গা-ধানগুড়ি রাস্তার পাশে গ্রামের কাছে খোলা জায়গায় থেকে গোপন সূত্রে খবর পেয়ে চারজনকে গ্রেফতার করে রূপনারায়ণপুর ফাঁড়ির পুলিশ। ধৃতদের কাছ থেকে একটি একটি দেশী পাইপগান যার দৈর্ঘ্য প্রায় (দশ) ইঞ্চি ধারালো কাঠের বাট,ব্যারেল, ট্রিগার,ফায়ারিং পিন ,দুই রাউন্ড 8 এমএম পিস্তল যেটি লোড করা অবস্থায় ছিল, একটি লোহার রড যার দৈর্ঘ্য প্রায় 02 (দুই) ফুট ,একটি লোহার তৈরি ধারালো ভোজালি ,একটি মোটা দড়ি যার দৈর্ঘ্য প্রায় 20 ফুট একই সাথে সাদা রঙের চার চাকার মাহিন্দ্রা বোলেরো পিক-আপ গাড়ী আটক করা হয়েছে যার নম্বর WB39C-4137  ।


ধৃতদের আজ আসানসোল জেলা আদালতে তোলা হয়। ঘটনার তদন্ত করছে রূপনারায়নপুর ফাঁড়ির পুলিস।পুলিশ মনে করছে  সাত আট জন দুষ্কৃতি ডাকাতির ছক এর উদ্দেশ্যে অস্ত্র হাতে ধানগুড়ি রাস্তার পাশের এক ফাঁকা মাঠে জড়ো হয়েছিল।খবর পেয়ে সালানপুর থানার রূপনারায়ণপুর ফাঁড়ির পুলিস সেখানে হাজির হয়।পুলিস দেখে পালিয়ে যাওয়ার চেষ্টা করে ওই যুবকেরা। অন্ধকারের সুযোগ নিয়ে দুই যুবক পালিয়ে গেলেও পাঁচ জনকে গ্রেপ্তার করা হয়।
ধৃতদের তল্লাশি চালাতেই মেলে একটি দেশি পিস্তল ও দুই রাউন্ড গুলি এছাড়া একাধিক লোহার রডও উদ্ধার করা হয় ।


পুলিস সূত্রে খবর অভিযুক্তদের মধ্যে সকলেই পশ্চিম বর্ধমান জেলার বাসিন্দা যেমন সরফরাজ মল্লিক @ গোপু (18) হোসেন নগর রানিগঞ্জ এর বাসিন্দা , প্রেম হরিজন @ বিক্রম হরিজন (25) আসানসোল জেলা হাসপাতালের কাছে সরস্বতীপল্লীর বাসিন্দা, মোঃ একবাল @ চুহা (23) কসাই মহল্লার রেলপাড় এর বাসিন্দা, আসলাম খান (24) এবং  চন্দন ঠাকুর (23) আসানসোল পানি ট্যাংকি চাঁদমারীর বাসিন্দা। তাদের আরও দুই সঙ্গী ছিল সেই সময় যদিও তারা পালাতে সক্ষম হয়।


জিজ্ঞাসা করা হলে সমস্ত অভিযুক্ত ব্যক্তিরা জানায় যে তারা আগ্নেয়াস্ত্র এবং মারাত্মক অস্ত্রের পয়েন্টে কাছাকাছি স্থানে ডাকাতি করার জন্য উল্লিখিত স্থানে জড়ো হয়েছিল।
তবে জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেছে যে তারা
রূপনারায়ণপুর ঝাড়খণ্ড রোড এর স্থানীয় একটি পেট্রোল পাম্প এ ডাকাতির উদ্যেশ্যে জড়ো হয়েছিল।তবে
অভিযুক্তদের নিজেদের হেফাজতে নিয়ে পলাতক যুবকের সন্ধান পেতে চাইছে পুলিস। এছাড়া আরও অবৈধ অস্ত্র রয়েছে কি না, তাও জানার চেষ্টা চলছে।

Leave a Reply