PANDESWAR-ANDAL

আসানসোলে ভোট প্রচারে যোগী আদিত্যনাথ,‌ শাসক দলকে আক্রমণ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত,‌রানীগঞ্জ :  উত্তর প্রদেশ মডেলের মতই পশ্চিমবঙ্গকে গড়ে তোলার আহ্বান জানিয়ে, ভোটারদের বিজেপিকে ভোটদানের জন্য আবেদন করলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তার দাবি যেরূপভাবে উত্তর প্রদেশ থেকে দুষ্কৃতী দমন করে দুষ্কৃতকারীদের কঠিনতম শাস্তি দিয়ে সারা রাজ্যকে রাম রাজ্যে পরিণত করেছেন, সেই মডেলকে তিনি পশ্চিমবঙ্গে নিয়ে আসবেন, তার দাবি কোনরূপ ভাবেই কোন অন্যায় যে রূপ উত্তরপ্রদেশে সহ্য করা হয় না, পশ্চিমবঙ্গ কেউ সেই ভাবে গড়ে তুলতে হবে, সুশাসন দিয়ে। এই বলেই যোগী আদিত্যনাথ তার বক্তব্যে তৃণমূলের বিরুদ্ধে তীব্র ক্ষোভ উগরে দিলেন ।তার সাথে আসানসোল লোকসভা কেন্দ্রের ভারতীয় জনতা পার্টির প্রার্থী সুরেন্দ্র সিং আলুওয়ালিয়া ছাড়াও  ভারতীয় জনতা পার্টির জেলা সভাপতি বাপ্পা  চট্টোপাধ্যায় , রাজ্য নেতা কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় , আসানসোল পুরনিগমের প্রাক্তন মেয়র জিতেন্দ্র তিওয়ারি, রাজ্য বিজেপি ট্রেড সেলের কো-কনভেনার সুব্রত ওরফে মিঠু ঘাটি এবং এলাকার সমস্ত বিজেপি নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

তিনি এ দিন তার বক্তব্যে দাবি করেন, একসময় পশ্চিমবঙ্গে যে রূপ সুশাসন ছিল, তা অনুকরণ করত ভারতবর্ষ, উদাহরণ স্বরূপ তিনি স্বামী বিবেকানন্দ, সহ বিভিন্ন মনীষী, আধ্যাত্মিক গুরু, সাহিত্যিক, বৈজ্ঞানিক ও বিপ্লবীদের জন্ম গ্রহণ করেছেন এই বাংলায়। যার অবদান স্বরূপ, ভারতের স্বাধীনতা ও ভারতকে বিশ্বের মাঝে তুলে ধরার পথ দেখিয়েছে এই পশ্চিমবঙ্গ। এই বলেই তিনি দাবি করেন, আজ তৃণমূল সরকার দুষ্কৃতিদের আশ্রয়দাতা হয়ে দাঁড়িয়েছে। আজ সন্দেশখালি থেকে শুরু করে, বিভিন্ন অংশে দুষ্কৃতিদের জন্য মমতা উজাগর করছেন, রাজ্যের তৃণমূল সুপ্রিমো। একই সাথে তিনি  কংগ্রেস, তৃণমূল ও সিপিএমকে কটাক্ষের সুরে বিঁধে, দাবি করেন ,এরা সব লুটেরার দল, শুধু লুটের ধরন আলাদা।

মঙ্গলবার এমনই সব মন্তব্য করে বিজেপির আসানসোল লোকসভা কেন্দ্রের প্রার্থী সুরেন্দ্র সিং অহলুয়ালিয়ার সমর্থনে অন্ডালের, খাঁন্দরা এলাকায় প্রকাশ্য জনসভায় বক্তব্য রাখলেন যোগী আদিত্যনাথ । তবে এদিন এই সকলের আগেই, সকল কর্মীদের মনোবল চাঙ্গা করতে ও বিরোধীদলকে তির্যক মন্তব্য করে, তৃণমূলকে কটাক্ষ করতে কসুর করলেন না প্রাক্তন মেয়র, প্রাক্তন বিধায়ক, তথা বর্তমানে বিজেপি নেতা জিতেন্দ্র তেওয়ারি। তার দাবি এলাকায় নির্বাচনে জয়লাভ করেও এখনো পর্যন্ত কোন স্থায়ী ঠিকানা হয়নি সাংসদ শত্রুঘ্ন সিনহার, এই বলে তিনি তির্যক মন্তব্য করে, দাবি করেন, কোন ক্ষেত্রেই তিনি আসানসোল নিয়ে মাথা ব্যাথা করেন না, শুধু মাত্র আনন্দ উৎসবে মাঝে মাঝে দেখা যায় তাকে। এলাকায় দুর্ভোগের সময় মানুষ পান না তাকে , এই বলেই তিনি সুরেন্দ্র সিং অহলোয়ালিয়ার ভূয়ষি প্রশংসা করেন। তবে এই সমস্ত কর্মকান্ড নিয়ে বিরোধীদলের দাবি, যোগী আদিত্যনাথ পৌঁছে নিজের বক্তব্যে শুধুমাত্র মেরুকরণের রাজনীতি করে গেছেন । এই করেই তাদের সাম্রাজ্য চলে বলেই দাবি করেছেন বিরোধীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *