ASANSOL

আসানসোল পুরনিগমের সাফাই ও আবর্জনা কালেকশন, ১ হাজার কর্মী নিয়োগের সিদ্ধান্ত বোর্ড বৈঠকে

 বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আসানসোল শহর সহ গোটা পুর এলাকার উন্নয়নে নতুন করে পুরনিগমের ১০৬ টি ওয়ার্ডে বাড়িতে বাড়িতে গিয়ে আবর্জনা কালেকশন বা সংগ্রহ করা হবে। আর এই কাজের জন্য ১ হাজার জন সাফাই কর্মী নিয়োগ করা হবে। পাশাপাশি আসানসোল শহরের জিটি রোডের বাজার রাত্রিকালীন সাফাইয়ের জন্য সাফাই কর্মী হিসাবে আরো ৫ জনকে আলাদাভাবে নিয়োগ করা হয়েছে। সোমবার চলতি মে মাসের পুর কাউন্সিলারদের বোর্ড বৈঠকের পরে এই কথা বলেন আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়।


বিগত মাসগুলোর মতো এদিন আসানসোল পুরনিগম এলাকার ডেভলপমেন্টের জন্য ১০৬ টি ওয়ার্ডের কাউন্সিলার ও পুরনিগমের সমস্ত আধিকারিকদের নিয়ে বোর্ড বৈঠক হয়। এই বৈঠকের পৌরহিত্য করেন পুর চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়।
বোর্ড বৈঠকের পরে এই বিষয়ে মেয়র বিধান উপাধ্যায় ও অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, প্রতি মাসে ডেভলপমেন্ট, জরুরি পরিষেবা সহ নানা বিষয়ে জন্য এই বৈঠক করা হয়। যেমন এখন প্রাকৃতিক দুর্যোগের একটা হয়েছে। সেই জন্য রবিবার সারা রাত কন্ট্রোল রুম চালু ছিল। এদিনও আছে। সমস্ত কাউন্সিলারদের বলা হয়েছে নিজের নিজের ওয়ার্ডের নজরদারি করতে। কোথাও কোনো অসুবিধা হলে তা পুরনিগমে জানাতে।

পুরনিগম সর্বদা তাদের পাশে রয়েছে। তারা আরো বলেন, ১০৬ টি ওয়ার্ডে বাড়ি বাড়ি গিয়ে আবর্জনা কালেকশনের জন্য ১ হাজার জনকে নিয়োগ করা হবে। তাদেরকে ১৭৫ টাকা রোজ হাজিরায় মোট ৪ ঘন্টা করে কাজ করতে হবে। ইতি মধ্যে বাজার এলাকায় রাতে সাফাইয়ের জন্য ৫ জন লোক নিয়োগ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে এদিনের বোর্ড বৈঠকে। সামনে বর্ষাকাল আসছে তাই গত ৭/৮ দিন ধরে ড্রেন পরিষ্কারের কাজ চলছে। এই সময় প্রাকৃতিক দূর্যোগ হতে পারে, তাই যত হাই ড্রেন রয়েছে সবগুলো লাগাতার পরিষ্কার করে দেওয়া হয় যাতে মানুষের অসুবিধা না হয়। এছাড়াও এদিনের বৈঠকে পুর এলাকায় বেআইনি নির্মাণ নিয়েও আলোচনা হয়েছে।

Leave a Reply