PANDESWAR-ANDAL

হরিনাম সংকীর্তন চলাকালীন বচসা, হাতাহাতি, রাজনীতির রং, জখম বেশ কয়েকজন

বেঙ্গল মিরর, চরণ মুখার্জি, পাণ্ডবেশ্বর :- গ্রামের হরিনাম সংকীর্তন চলা কালিন সামান্য বচসা যা পৌঁছলো হাতাহাতিতে লাগলো রাজনীতির রং । আহত উভয়পক্ষের বেশ কয়েকজন হাসপাতালে চিকিৎসাধীন।
উল্লেখ্য গ্রামের মধ্যে এভাবে ঝামেলা হচ্ছে শুনে, ঝামেলা মেটাতে ঘটনাস্থলে আসে  বিজেপির চার কর্মী,অভিযোগ অন্যায়ের প্রতিবাদ করাতে ব্যাপক মারধর  করা হয় চার বিজেপি কর্মীকে।অভিযোগের আঙ্গুল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের দিকে। ভিত্তিহীন অভিযোগ পাল্টা দাবি তৃণমূল নেতৃত্বের।

বাদ্যকর পাড়ার বাসিন্দাদের দাবি যেহেতু তারা তৃণমূল দলের সঙ্গে যুক্ত সেই কারণেই বিজেপির কর্মী সমর্থক বাউরি পাড়ার লোকেরা তাদের উপর হামলা চালিয়েছে । অভিযোগ পাল্টা অভিযোগের সর্দারম পাণ্ডবেশ্বর এর সোনপুর বাজারি গ্রাম। শনিবারের ঘটনার জেরে রবিবারেও থমথমে গোটা এলাকা।

ভোট মিটতে না মিটতেই উত্তেজনা ছড়ালো দুর্গাপুরের পান্ডবেস্বরে।গুরুতর জখম অবস্থায় চার বিজেপি কর্মীকে দুর্গাপুর মহকুমা হাসপাতালে ভর্তি করা হলো। গতকাল রাতে পান্ডবেস্বরে বাজারি শোনপুর এলাকায় ২৪ প্রহরের ( হরিনাম সংকীর্তন এর ) অনুষ্ঠান ছিল, বিজেপি কর্মী তথা গ্রামবাসী বিনোদ বাউরী জানান,গ্রামে সামান্য অশান্তি তৈরি হয় বাদ্যকর ও বাউরি পাড়ার মধ্যে, সামান্য এই বচসা শেষমেষ রণক্ষেত্রের চেহারা নেয় এলাকা। দুই পাড়ার মধ্যে শুরু হয় ইট বৃষ্টি। অভিযোগ গ্রামের ঝামেলা গ্রামের মধ্যে পুলিশের মাধ্যমে মিটিয়ে নেওয়ার জন্য চার বিজেপি কর্মী ঘটনাস্থলে যায়, অভিযোগ এরপরই তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা তাদের ওপর চড়াও হয় লাঠি সোটা নিয়ে ঝাঁপিয়ে পড়ে তাদের ওপর, গুরুতর জখম অবস্থায় পান্ডবেশ্বর থানার পুলিশ তাদেরকে নিয়ে দুর্গাপুর মহকুমা হাসপাতালে আসে। বর্তমানে তারা চিকিৎসাধীন । সেই মুহূর্তে পুলিশের হস্তক্ষেপেই পরিস্থিতি স্বাভাবিক হয় ।

অন্যদিকে এলাকাবাসী তথা বাদ্যকর পাড়ার বাসিন্দা তৃণমূল কর্মী বলে পরিচিত বাপ্পা বাদ্যকর জানান, বাউরি পাড়ার লোকেরা নাম কীর্তন অনুষ্ঠানে এসে অযথা ঝামেলা পাকালে সূত্রপাত হয় এরপরই বাউরী পাড়ার লোকেরাই উল্টে বাদ্যকর পাড়ার লোকেদের উপর হামলা চালায় বলে পাল্টা অভিযোগ করেন বাপ্পা বাবু।
যদিও এই ব্যাপারে কোন পক্ষই এখনো পর্যন্ত থানায় লিখিত আকারে কোন অভিযোগ দায়ের করেনি বলে পুলিশ সূত্রে জানা যায়।


অন্যদিকে রবিবার সকালে ঘটনা চলে আসেন ভুমিপত্র অধিকার মঞ্চের জেলা সভাপতি নিতাই বাউরী, তিনি এলাকায় শান্তির বার্তা দেন,পাশাপাশি তিনি বলেন এটা কোন রাজনৈতিক ঝামেলা নয় দুই পাড়ার মধ্যে সামান্য বচসা তার থেকে হাতাহাতি। তিনি এও বলেন এই ঘটনায় যারাই দোষী পুলিশ তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুক। এটাই পুলিশের কাছে তাদের আবেদন বলে জানান তিনি।

Leave a Reply