RANIGANJ-JAMURIA

মোবাইল ফোনের গ্রাহকরা হোন একটু সাবধান, শুধু মোবাইল কিনলেই  হবে না

ফিরে পাওয়া কর্মসূচিতে ৭২ টি দামি মোবাইল উদ্ধার

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : ( Asansol Raniganj News Today )  মোবাইল ফোনের গ্রাহকরা হোন একটু সাবধান, শুধু মোবাইল কিনলেই  হবে না, তার সাথেই তার রশিদ, অথবা সেই মোবাইল ফোনের বক্স, অবশ্যই রেখে দিন নিজের কাছেতে, শুক্রবার রানীগঞ্জ থানায় এমনই পরামর্শ দিলেন আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের এসিপি সেন্ট্রাল টু, বিমান কুমার মিদ্ধা। শুক্রবার বিকেলে রানীগঞ্জ থানায়  “ফিরে পাওয়া” নামক এক কর্মসূচির মাধ্যমে রানীগঞ্জ শহর ও গ্রামীণ এলাকার, বিভিন্ন অংশে নিজের মোবাইল ফোন হারিয়েছে, এমন বেশকিছু মোবাইল গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে, দীর্ঘ ৭৫ দিন টানা খোঁজ তল্লাশি করে ৭২ টি মোবাইল উদ্ধার করতে সক্ষম হয়, রানীগঞ্জ থানার ইন্সপেক্টর বিকাশ দত্তর নেতৃত্বে সাব-ইন্সপেক্টর পারভেজ আলম ও সাইবার সেল এর দায়িত্বে থাকা আধিকারিক আফজল রাজা ।

তারা শুধুমাত্র পশ্চিমবঙ্গের বিভিন্ন প্রান্তেই নয়. বিহার, ঝাড়খন্ড, উড়িষ্যা ও পশ্চিমবঙ্গের বাঁকুড়া, বীরভূম থেকে এই সকল মোবাইল খোঁজ তল্লাশি করে, তা উদ্ধারের পর, সেই সকল মোবাইল এবার তুলে দেওয়া হল মোবাইল গ্রাহকদের। উল্লেখ্য এদিন এসিপি বিমান কুমার মিদ্ধা, তার বক্তব্যে দাবি করেন আপনারা অবশ্যই আই.এম.ই.আই নাম্বার থাকা রশিদ বা ফোনের বাক্স নিজের কাছে রাখবেন, এই বলে তিনি নিজের এক আত্মীয়ের উদাহরণ তুলে ধরে জানান, দীর্ঘ দু বছর ধরে তার এক আত্মীয় মোবাইল ফোন হারিয়ে থাকলেও শুধুমাত্র আই.এম.ই.আই নাম্বার অভিযোগ পত্রে উল্লেখ করে না দেওয়ায়, সেই মোবাইল খুজে বের করা এখনো সম্ভব হয়নি। তাই প্রতি ক্ষেত্রেই এই আই এম ই আই নাম্বার নিজের কাছে রাখার অনুরোধ জানান তিনি। তবে তার ও রানীগঞ্জ থানার ইন্সপেক্টর এর আরো একটা গুরুতর দাবি, অনেকটাই ভাবিয়ে তোলে সকলকে, তাদের দাবি আই.এম.ই.আই নাম্বার আবার টেম্পারিং করার কাজ শুরু হয়েছে, যা করার অভিযোগে ইতিমধ্যে একজনকে পুলিশ গ্রেপ্তার করেছে, তাই মোবাইল হারিয়ে যাওয়ার সাথে সাথেই দ্রুত থানায় অভিযোগ করার অনুরোধ জানান তারা।

এদিন এই ফিরে পাওয়া কর্মসূচিতে ৭২ টি দামি মোবাইল সেটের মধ্যে চারটি iphone মোবাইল উদ্ধার করে পুলিশ, যা এদিন সমস্ত নথি খতিয়ে দেখে সেই মোবাইল ফোনের গ্রাহকদের  ফিরিয়ে দেয় পুলিশ। এদিনের এই অনুষ্ঠানের মধ্যে হাজির হয়ে বেশ কয়েকজন মোবাইল গ্রাহক দীর্ঘদিন ধরে তাদের হারিয়ে যাওয়া মোবাইল ফিরে পাওয়ায় স্বভাবতই খুশি। তারা এরূপভাবে যে মোবাইল ফোন পুলিশ প্রশাসন খুঁজে দেবেন, সেটা স্বপ্নেও ভাবতে পারেননি, বলেই নিজেদের কথায় অকপটে স্বীকার করেন, আর তার সাথেই ধন্যবাদ জানান পুলিশ প্রশাসনকে।

Leave a Reply