ASANSOL

রানিগঞ্জে সোনার দোকানে ডাকাতির ঘটনা, এবার ঝাড়খণ্ড থেকে গ্রেফতার মুল চক্রি বিহারের সোনু সিং

বেঙ্গল মিরর, ঝাড়খণ্ড ও আসানসোল, রাজা বন্দোপাধ্যায়, দেব ভট্টাচার্য ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ ( Raniganj Senco Gold Dacoity ) রানিগঞ্জে সোনার দোকানে ডাকাতির ঘটনায়  গ্রেফতার করা হলো এক কুখ্যাত দূষ্কৃতিকে। ধৃতর নাম সোনু সিং। তার বাড়ি বিহারের সিওয়ানে। সোমবার সন্ধ্যায় তাকে ঝাড়খণ্ডের গিরিডির সরিয়া থেকে গ্রেফতার করা হয়েছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। মঙ্গলবার সকালে তাকে ধানবাদ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আসানসোল হয়ে বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার পেছনে কোমরের উপরে গুলি লাগে। এদিন সকালে তাকে রানিগঞ্জের ঘটনায় গ্রেফতার দেখিয়ে প্রয়োজনীয় নথি আসানসোল আদালতে রানিগঞ্জ থানার পুলিশের তরফে পেশ করা হয়েছে।


প্রসঙ্গতঃ, দুদিন আগে গত রবিবার দুপুর সাড়ে বারোটা নাগাদ ৭/৮ জনের একটি ডাকাত দল রানিগঞ্জ শহরে ৬০ নং জাতীয় সড়ক বা এনএসবি রোডের তারবাংলা এলাকায় একটি সোনার দোকানে হানা দেয়। মিনিট পাঁচেক অপারেশন করে ডাকাতরা কোটি টাকারও বেশি সোনার গয়না লুঠ করে। কিন্তু বেরোনোর সময় তাদেরকে পুলিশের গুলির সামনে পড়তে হয়। দুপক্ষের মধ্যে গুলির লড়াই হয়। গোটা ঘটনা দোকানের সিসি ক্যামেরায় ধরা পড়ে। তাতে দেখা গ্রেফতার হওয়া সোনু সিং প্রথমে দোকানে হাতে কার্বাইন নিয়ে ঢুকছে। বেরোনোর সময় পুলিশের গুলি তার কোমরে লাগে। সে মাটিতে পড়ে যায়। তখন তার সঙ্গীরা তাকে মোটরবাইকের বসিয়ে চম্পট দেয়। পরে এরা আসানসোলের মহিশীলা কলোনিতে আসে।

সেখানে এক যুবককে গুলি করে তার চারচাকা গাড়ি নিয়ে পালিয়ে যায়। রবিবার রাতেই ঝাড়খণ্ডের গিরিডি পুলিশ ঐ চারচাকা গাড়ি সহ সরিয়া এলাকার জঙ্গল থেকে সুরজ সিং নামে একজনকে ধরে। পরে ধরা পড়ে কোমরে গুলি লাগা সোনু সিং। তাকে ধানবাদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
পুলিশ সূত্রে জানা গেছে, বিহারের গোপালগঞ্জের বাসিন্দা সুরজ সিং ও সিওয়ানের বাসিন্দা সোনু সিং আত্মীয়। রানিগঞ্জের ডাকাতির ঘটনার মুল চক্রী হচ্ছে এই সোনু সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *