ASANSOLKULTI-BARAKAR

বেআইনি নির্মাণ ভাঙতে চললো বুলডোজার, হাইকোর্টের নির্দেশে আসানসোল পুরনিগমের পদক্ষেপ

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়: ( Asansol Bangla Khabar) আসানসোল পুরনিগমের আইনী উপদেষ্টা সায়ন্তন মুখোপাধ্যায় ও রবিউল ইসলামের নেতৃত্বে পুর প্রশাসনের একটি দল পুলিশ সহযোগিতায় সোমবার কুলটির নিয়ামতপুর এলাকায় বেঙ্গল পেট্রোল পাম্পের কাছে একটি অবৈধ নির্মাণ ভেঙে দেয়।

এই প্রসঙ্গে রবিউল ইসলাম জানান, পুর এলাকায় বেআইনি নির্মাণের ঘটনা প্রকাশ্যে আসতেই, তা আদালতে চলে যায়। তারপর আদালতের নির্দেশ অনুসারে, বর্তমানে আসানসোল পুরনিগম সেই বেআইনি নির্মাণটি ভেঙে দিচ্ছে। তিনি আরো বলেন যে, আসানসোল পুরনিগম সর্বদা বেআইনি নির্মাণের বিষয়ে কঠোর অবস্থান নেয়। কখনই বেআইনি নির্মাণের অনুমতি দেয় না। যখন তাকে জিজ্ঞাসা করা হয়েছিল যে আসানসোল পুরনিগমের আরও অনেক জায়গায় অবৈধ নির্মাণ হচ্ছে। পুরনিগম সবসময় অবৈধ নির্মাণের বিরুদ্ধে ব্যবস্থা নেয়, তবে সমস্ত পদক্ষেপ একবারে নেওয়া যায় না কেন? এই প্রসঙ্গে তিনি বলেন, এটি একটি পর্যায়ক্রমের কাজ। যা আসানসোল পুরনিগম আইন মেনে করছে। 

অভিযোগকারী মহঃ জানিসার আলম জানান যে এই সম্পত্তিটি তার দাদুর বাড়ি। যখন তার দাদু অনেক আগে পারিবারিক আচার-অনুষ্ঠানের জন্য যান তখন তার দাদু আপত্তি করলেও মহঃ ইসলাম, মহঃ সালাম ও মহঃ কালাম অবৈধভাবে নির্মাণ করেন। এই নিয়ে বলেছিলেন যে যা হয়েছে তা হয়ে গেছে, এখন সে এমন কিছু করবে না কিন্তু তার দাদু এবং তার বাবার মৃত্যুর পর ঐ তিনজনই তাদের আসল রঙ দেখাতে শুরু করে।

প্রতিটা বিষয়ে আমার পরিবারকে হয়রানি করতে থাকে। কখনো ড্রেন আটকে, আবার কখনো ছোটখাটো ঘটনাকে কেন্দ্র করে মারামারির হুমকি দিত। আসানসোল পুরনিগম বেআইনি নির্মাণ ভেঙ্গে দেওয়ায় তিনি অত্যন্ত খুশি বলে জানান। তিনি আমরা সবসময় প্রশাসনের উপরে সবসময় প্রতি পূর্ণ আস্থা রাখি।   

One thought on “বেআইনি নির্মাণ ভাঙতে চললো বুলডোজার, হাইকোর্টের নির্দেশে আসানসোল পুরনিগমের পদক্ষেপ

  • Sandip ghosh

    In which time durgapur to pune flight will be started.

    Reply

Leave a Reply