ASANSOL

আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদের নতুন চেয়ারম্যানের দায়িত্ব নিলেন কবি দত্ত, বরদাস্ত নয় বেআইনি দখলদারি

বেঙ্গল মিরর, আসানসোল ও দূর্গাপুর, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : বেআইনি বা অবৈধ দখলদারি কোনভাবেই বরদাস্ত করবো না। প্রয়োজন হলে চেয়ার ছেড়ে দেবো। বুধবার প্রথম দিন নতুন দায়িত্ব নিয়েই নিজের অবস্থান স্পষ্ট করে দিলেন আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান কবি দত্ত। বুধবার সকালে দুর্গাপুরের সিটি সেন্টার আড্ডা ভবনে আসেন কবি দত্ত। চেয়ারম্যানের দপ্তরে চেয়ারের বসে তিনি নতুন দায়িত্ব বুঝে নেব। সংস্থার নতুন বা নব নিযুক্ত চেয়ারম্যানকে শুভেচ্ছা জানাতে হাজির এদিন আড্ডা ভবনে উপস্থিত ছিলেন বর্ধমান দূর্গাপুর লোকসভা কেন্দ্রের সদ্য নির্বাচিত সাংসদ কীর্তি আজাদ, রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী ডাঃ প্রদীপ মজুমদার, পশ্চিম বর্ধমান জেলা তৃনমুল কংগ্রেসের সভাপতি নরেন্দ্রনাথ চক্রবর্তী, আড্ডার ভাইস চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায় , দূর্গাপুরের মহকুমা শাসক ডা: সৌরভ চট্টোপাধ্যায়, সিপিএম ছেড়ে সদস্য তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া পঙ্কজ রায় সরকার সহ সহ অন্যান্যরা। এদিন তাকে যেমন সম্বর্ধনা দেওয়া হয়, তেমনই তিনি সংস্থার তরফে সবাইকে পুষ্পস্তবক দিয়ে স্বাগত জানান।


পরে সাংবাদিকের প্রশ্নের উত্তরে কবি দত্ত বলেন, অবৈধ দখলদারি বরদাস্ত করব না। তবে মানবিক দিকটাও দেখতে হবে। জোর করে কিছু করবো না। সবার সঙ্গে কথা বলে যা সিদ্ধান্ত নেওয়ার হবে, তা নেবো। তবে এখনও কি কাজ করবো, তার তালিকা তৈরী করিনি। অগ্রাধিকার ভিত্তিতে তালিকা তৈরি করে কাজ শুরু করবো। একটু সময় দিতে হবে। সবকিছু একটু বুঝতে হবে। তারপরে কাজ শুরু করবো।


এরপর এদিন বিকেলে কবি দত্ত আসানসোলে আড্ডার প্রধান কার্যালয়ে আসেন। সেখানে তাকে ফুলের তোড়া সম্মান জানান পশ্চিম বর্ধমানের জেলাশাসক এস পোন্নাবলম, আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়, দুই ডেপুটি মেয়র অভিজিৎ ঘটক ও ওয়াসিম উল হক, আড্ডার ভাইস চেয়ারম্যান উজ্জ্বল চট্টোপাধ্যায়। এছাড়াও কাউন্সিলর ববিতা দাস, হোটেল অ্যাসোসিয়েশনের অনিল জালান, মনিন্দর কুন্দ্রা সহ অনেকেই তাকে স্বাগত জানান।


প্রসঙ্গতঃ, দিন কয়েক আগেই রাজ্য সরকারের তরফে আড্ডার চেয়ারম্যান হিসাবে দীর্ঘদিন ধরে থাকা বিধায়ক তাপস বন্দোপাধ্যায়কে সরিয়ে কবি দত্তকে এই দায়িত্ব দেওয়া হয়েছে। কবি দত্ত সরাসরি রাজনৈতিক ব্যক্তিত্ব নন। তিনি শাসক দল তৃনমুল কংগ্রেসের ঘনিষ্ঠ। এই প্রথম কোন রাজনৈতিক দলের জনপ্রতিনিধি না হওয়া, ব্যবসায়ী কবি দত্ত আড্ডার চেয়ারম্যান পদে বসলেন। স্বাভাবিক ভাবেই যা নিয়ে আসানসোল দূর্গাপুর শিল্পাঞ্চলে চর্চা শুরু হয়েছে।

Leave a Reply