RANIGANJ-JAMURIA

রানীগঞ্জের শিল্পপতির বাড়িতে সকাল থেকেই চলছে বিশেষ অভিযান

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :   রানীগঞ্জের শিশু বাগান মোড় সংলগ্ন এনএসবি রোড যা বর্তমানে ৬০ নম্বর জাতীয় সড়ক হয়েছে, এবার সেই জাতীয় সড়কের পাশেই, নীলকন্ঠ গলিতে এক শিল্পপতির বাড়িতে শুক্রবার সকাল থেকেই চলছে এনফোর্সমেন্ট ডিরেক্টডের বিশেষ অভিযান। জানা গেছে আজ ভোর 5:30 নাগাদ চারটি গাড়ি করে সেন্ট্রাল ফোর্স নিয়ে ই ডির এই বিশেষ অভিযান চলছে। এদিন তারা চার সদস্যের টিম নিয়ে ভোর পাঁচটা থেকে  চালাচ্ছে এই বিশেষ অভিযান। জানা গেছে এই টিমে এক মহিলা সদস্যও রয়েছে।

এই ব্যবসায়ী সম্পর্কে যেটুকু জানা গেছে এই কেডিয়ার পশ্চিমবঙ্গের বেশ কয়েকটি এলাকায় কয়েকটি ফ্যাক্টরি রয়েছে। এমনকি বাইরেও রয়েছে তার বেশ কয়েকটি কল কারখানা। সে সকলের মধ্যেই উত্তরপ্রদেশের  লখনৌ এলাকায় কোন হেরাফেরি করার জন্যই নাকি চলছে এই ইডি অভিযান। যদিও এ বিষয়ে এখনো স্পষ্ট কোন তথ্য সামনে আসেনি। বাইরে থাকা বেশ কয়েকজন গাড়ির চালক জানিয়েছেন তারা কলকাতার ইডি দপ্তর থেকে এসেছেন, সঙ্গে এসেছে সিআরপিএফ ।

জানা গেছে চন্ডী কেডিয়া বিগত প্রায় ১৫ বছর আগেই এক পথ দুর্ঘটনায় মারা যায় তারপর থেকেই তার কলকাতা বাঁকুড়া দুর্গাপুর সহ রাজ্যে চার অংশে থাকা কল কারখানা সামলাচ্ছে চার চার ছেলে প্রদীপ, সন্দীপ, কুলদীপ, দিলীপ । তাদেরই মধ্যে এক ছেলে লখনৌ  তে কোন কারবারের সঙ্গে যুক্ত থাকার বিষয় সামনে আসার পরই সেখানে বেশ কিছু দুর্নীতির অভিযোগ উঠেছে আর সেই অভিযোগের প্রেক্ষিতেই চলছে এই বিশেষ অভিযান বলেই মনে করছেন অনেকে। এ মুহূর্তে ইডির বিশেষ দল ওই শিল্পপতির বাড়িতে ঢুকে রয়েছে মাঝেমাঝেই নিরাপত্তা রক্ষী ও গাড়ির চালকেরা যাতায়াত করছে সেখানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *