BARABANI-SALANPUR-CHITTARANJANKULTI-BARAKAR

সালানপুরের গ্রাম থেকে গরু চুরি,ধরতে ধাওয়া বাসিন্দাদের, আটক নিয়ামতপুর ফাঁড়ির

বেঙ্গল মিরর, সালানপুর ও কুলটি, রাজা বন্দোপাধ্যায়ঃ ( Salanpur News )  আসানসোলের সালানপুর থানার বিভিন্ন গ্রাম থেকে প্রায় দিনই গরু চুরির ( Cow Theft ) ঘটনা সামনে আসছিলো। কিন্তু গরু চোরদের কেউ ধরতে পাচ্ছিলেন না বা কারা এই গরু চুরি করছে, তা গ্রামের বাসিন্দারা বুঝতে পারছিলেন না। কিন্তু শেষ পর্যন্ত বুধবার রাতে সেই গরু চোরেদেরকে প্রায় ধরে ফেলেছিলেন গ্রামবাসীরা। তবে, তা আর হয়নি। যদিও, কুলটি থানার নিয়ামতপুর ফাঁড়ির পুলিশ একটি চুরি করা গরু সহ চোরেদের ব্যবহার করা একটি পিকআপ ভ্যানকে ধরে ফেলে। গরু চোরদেরকে অবশ্য পাকড়াও করা যায় নি।


জানা গেছে, বুধবার রাতে সালানপুর থানার বৃন্দাবনী এলাকায় গরু চুরি করতে একটি চারচাকা পিকআপ ভ্যান নিয়ে আসে চোরেরা। সেই সময় বাড়ির ছাদে থাকা লোকেরা গরু চুরি করার ঘটনাটি দেখে ফেলেন। ঐ এলাকার মানুষেরা পাশের গ্রামে গরু চুরি করে পিকআপ ভ্যানে করে পালানোর খবর দেন। গ্রামের বাসিন্দারা গরু চুরি করে নিয়ে পালানোর সময় পিকআপ ভ্যানটিকে ধরার চেষ্টা করেন। কিন্তু ধরতে পারেননা গাড়িটিকে। এলাকার মানুষেরা আটকানোর জন্য ইট পাথর ছুঁড়তে থাকেন। তাতে গাড়ির সামনের কাঁচ ভেঙে যায়। এলাকার বাসিন্দারা খবর দেন সালানপুর থানার পুলিশকে। যদিও সালানপুর থানার পুলিশও গাড়িটি আটকাতে পারেনি। তবে শেষ পর্যন্ত ঐ গাড়িটি কুলটি থানার নিয়ামতপুর ফাঁড়ির পুলিশ আটক করে। ততক্ষণে চোরেরা এলাকা ছেড়ে চম্পট দিয়েছে।


সালানপুরের গ্রামবাসীদের দাবি, অবিলম্বে গাড়ির মালিক সহ গরু চোরদের গ্রেফতার করতে হবে। তাদের আরো অভিযোগ, সাম্প্রতিক কালে প্রায় সব এলাকা থেকে বহু গরু চুরির ঘটনা ঘটেছে।
নিয়ামতপুর ফাঁড়ির পুলিশ জানায়,  চুরি যাওয়া একটি গরু উদ্ধার করা হয়েছে।  আটক করা হয়েছে চারচাকা পিকাপ ভ্যানটিও । তবে এই ঘটনায় কাউকে আটক বা গ্রেফতার করা যায়নি। গোটা ঘটনার তদন্তে নিয়ামতপুর ফাঁড়ির পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *