ASANSOL

আসানসোল সিটি বাসস্ট্যান্ডের বেহাল দশা, মেয়রের দ্বারস্থ আইএনটিটিইউসি নেতা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দ্যোপাধ্যায়ঃ আসানসোলের জিটি রোডের সিটি বাসস্ট্যান্ডের বেহাল দশা। বাসস্ট্যান্ডের দুটি গেট ভেঙে গেছে। সিসি ক্যামেরা খারাপ। নেই পানীয়জলের কোন ব্যবস্থাও। বাসস্ট্যান্ডে আসা যাত্রীদের সেখানে এসে যে ন্যুনতম পরিসেবা পাওয়ার কথা, তা তারা পাচ্ছেন না। এইসব কিছু জানাতে ও বাসস্ট্যান্ডে হাল ফেরাতে মঙ্গলবার  আইএনটিটিইউসি নেতা রাজু আলুওয়ালিয়া আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়ের সাথে দেখা করেন বাস স্ট্যান্ডের কিছু পরিবহন কর্মীদেরকে সঙ্গে নিয়ে ।



তিনি বলেন, আসানসোল সিটি বাস স্ট্যান্ডে দুটি গেট তৈরি করা হয়েছিল কিন্তু দুটিই ভাঙা অবস্থায় পড়ে রয়েছে। সেখানে কোন পানীয়জলের ব্যবস্থা নেই। সিসি ক্যামেরাগুলি নষ্ট হয়ে পড়ে আছে। যাত্রীরা কোনও সুবিধা পান না। কিন্তু আসানসোল পুরনিগম কতৃপক্ষ বাসস্ট্যান্ড ডেভেলপমেন্ট ফি হিসাবে দিনের জন্য প্রতিটি বাস থেকে ১০ টাকা ও রাতের জন্য ২০ টাকা করে নিয়ে থাকে । উন্নয়নের নামে প্রতিদিন বাস থেকে টাকা নেওয়া হচ্ছে। কিন্তু কোনো উন্নয়ন কাজ হচ্ছে না বলে জানান তিনি। এইসব সমস্যা নিয়ে এর আগে ৬ বার দৃষ্টি আকর্ষণ করা হলেও এখন পর্যন্ত কোনো ইতিবাচক কাজ হয়নি। তাই এদিন আমি এইসব বিষয় নিয়ে মেয়রের সঙ্গে আলোচনা করেছি  তিনি আরো বলেন, মেয়র ৭ দিন সময় নিয়েছেন। ৭ দিনের মধ্যে এসবের সমাধান হলে ভালো, না হলে আবার মেয়রের সঙ্গে দেখা করা হবে।



এই বিষয়ে মেয়র  বলেন, রাজু আলুওয়ালিয়ার নেতৃত্বে বাস কর্মীরা আসানসোল সিটি বাস স্ট্যান্ডে কিছু সুযোগ সুবিধা ও অভাব নিয়ে আমার সাথে দেখা করেছেন। তারা বলেছেন যে বাসস্ট্যান্ডে জলের ব্যবস্থা নেই। গেট ভাঙা অবস্থায় পড়ে আছে। সিসি ক্যামেরা খারাপ হয়ে গেছে। মেয়র বলেন, আমি এদিনই পুরনিগমের ইঞ্জিনিয়ারদের বাসস্ট্যান্ডে গিয়ে সবকিছু খতিয়ে দেখার নির্দেশ দিয়েছি। এ ছাড়া বাসস্ট্যান্ডের উন্নয়নের জন্য একটি টেন্ডার করা হয়েছে। ওয়ার্ক অর্ডার দিয়ে তার কাজ শুরু করা হবে। তবে যে বিষয়গুলো এদিন আমার সামনে রাখা হয়েছে, সেগুলো যত তাড়াতাড়ি সম্ভব সমাধান করা হবে।

Leave a Reply