DURGAPUR

দুর্গাপুরে সরকারি জমি দখল করে  অবৈধ মদের কারবারের অভিযোগ, গ্রেফতার দুই

বেঙ্গল মিরর, দূর্গাপুর, চরণ মুখার্জী ও রাজা বন্দোপাধ্যায়ঃ মুখ্যমন্ত্রীর ক্ষোভের পরেই জেলায় জেলায় অ্যাকশন। সেই অ্যাকশনে নেমে সরকারি জমি দখল করা দুই অবৈধ মদ কারবারিকে গ্রেফতার করলো পুলিশ। আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার জমি দখল করে থাকা দখলদারীদের বিরুদ্ধে লাগাতার অভিযান চলবে বলে ইতিমধ্যেই জানিয়েছেন সংস্থার নবনিযুক্ত চেয়ারম্যান কবি দত্ত।


সোমবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্নে প্রশাসনিক বৈঠক থেকে রাজ্যের প্রতিটি প্রান্তের জেলার প্রশাসনিক আধিকারিকদের কড়া ধমক দিয়ে বলেন কোন অবৈধ কাজ বরদাস্ত করা হবে না। কোন সরকারি দখল করে বসে থাকা চলবে না। আসানসোল দুর্গাপুর শিল্পাঞ্চলে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের বহু জমি দখল করে চলছে অবৈধ কাজকর্ম। সেইসব জমিতে কোথাও ধাবা, গাড়ির গ্যারেজ, হোটেল, পার্কিং, ক্লাব, খাটাল গজিয়ে উঠেছে। রাস্তার ফুটপাতও দখল হয়ে যাচ্ছে।একাধিকবার অভিযান চালানোর পরেও বন্ধ হয়নি সেই অবৈধ কাজকর্ম।

দুর্গাপুরের নিউ টাউনশিপ থানার জাতীয় সড়ক লাগোয়া আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদের জমির বেড়া কেটে গজিয়ে উঠেছে বহু ধাবা। সেখানে অবৈধভাবে মদ বিক্রির পাশাপাশি দুষ্কৃতিদের আনাগোনা লেগেই থাকে। অসামাজিক কাজকর্মও চলতে থাকে। যা নিয়ে সাধারণ মানুষেরা অনেক আগে থেকেই সরব হয়েছিলেন। কিন্তু পুলিশ প্রশাসন এতদিন পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি। কিন্তু মুখ্যমন্ত্রীর কড়া ধমকের পরেই হুঁশ ফিরেছে সবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *