ASANSOL

আসানসোলের ট্র্যাফিক সমস্যা সমাধানের জন্য অনুরোধ, ৬০ ফুট রাস্তা নির্মাণ করা হোক

আড্ডার চেয়ারম্যানের কাছে আসানসোল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও ক্রেডাই আসানসোলের প্রতিনিধি দল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : ব্যবসায়ীদের অন্যতম মুখ হিসাবে কবি দত্তকে আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার চেয়ারম্যান হিসেবে নিযুক্ত করা হয়েছে। তখন থেকেই আসানসোল এবং দুর্গাপুর এলাকার ব্যবসায়ী ও শিল্পপতিদের মধ্যে নতুন আশার সঞ্চার হয়েছে। কারণ কবি দত্ত নিজেও একজন ব্যবসায়ী । তাই সেক্ষেত্রে ব্যবসায়ী ও  শিল্পপতিদের সমস্যাগুলি সম্পর্কে তিনি ওয়াকিবহাল ও তাদের সুবিধা ও অসুবিধার কথা  আরও ভাল বুঝতে পারবেন। তাদের সমস্যা সমাধানের জন্য যথাসাধ্য চেষ্টা করবেন এটাই সবার আশা।


বৃহস্পতিবার আসানসোল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও ক্রেডাই আসানসোলের এক প্রতিনিধি দল আড্ডার চেয়ারম্যান কবি দত্তের সাথে দেখা করেন।  আসানসোল শহরে ব্যবসায়ীরা ব্যবসা করতে যে সমস্যার সম্মুখীন হচ্ছেন সেগুলি সম্পর্কে তাকে অবহিত করা হয়।
দুই সংগঠনের প্রতিনিধিরা বলেন  আসানসোল ও  দুর্গাপুরে সবথেকে বড় সমস্যা হচ্ছে যে,  প্রায় প্রতিটি রাস্তায় এত বেশি যানজট যে মানুষের চলাচল করা কঠিন হয়ে পড়েছে । এই কারণে গত কয়েক বছর ধরে এখানে ব্যবসায় সেভাবে কোনো অগ্রগতি নেই। আসানসোল শহরের ইসমাইল এলাকায় ৬০ ফুট রাস্তা নির্মাণের কথা ভাবা হয়েছিল। কিন্তু আজ পর্যন্ত প্রস্তাবিত রুটটি নির্মাণ করা হয়নি। যার জেরে আজও আসানসোলের অন্যতম ব্যস্ততম রাস্তা এসবি গড়াই রোডে প্রায় সব সময়ই যানজট লেগে থাকে। আড্ডার চেয়ারম্যানের কাছে তারা    প্রস্তাব করেন যে, ৬০ ফুট রাস্তা নির্মাণের কাজ শুরু করা হোক। আর তা যাতে  দ্রুত শেষের দিকে নিয়ে যাওয়া যায় যার ফলে আসানসোলের ট্র্যাফিক সমস্যার অনেকাংশে সমাধান করা যেতে পারে।

কবি দত্ত দুই বাণিজ্যিক সংস্থার প্রতিনিধিদের কথা শোনেন।  অবিলম্বে দপ্তরের  আধিকারিকদের এই বিষয়ে দ্রুত পদক্ষেপ করে এই বিষয়ে কি করা যায়, তা তিনি দেখবেন বলে আশ্বাস  দেন।
এই বিষয়ে উভয় বাণিজ্যিক সংস্থার প্রতিনিধিরা বলেন, আড্ডার চেয়ারম্যান কবি দত্ত গুরুত্ব সহকারে সাথে কথা  ও তাদের মতামত শুনেছেন।  অবিলম্বে তার আধিকারিকদের এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছেন তা প্রশংসনীয়।  এটি প্রমাণ করে যে তিনি আসানসোল এবং দুর্গাপুরের উন্নয়নের বিষয়ে কতটা আন্তরিক। তারা আশা প্রকাশ করেন কবি দত্তের নেতৃত্বে আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ  অবশ্যই বাণিজ্য ও শিল্পের প্রসারে অর্থবহ উদ্যোগ নেবে।
আসানসোল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ ও ক্রেডাই আসানসোলের প্রতিনিধি দলে ছিলেন শচীন রায়, বিনোদ গুপ্ত, গৌরীশঙ্কর আগরওয়াল, সৎপাল সিং কির (পিংকি), উজ্জ্বল রায় প্রমুখ।

One thought on “আসানসোলের ট্র্যাফিক সমস্যা সমাধানের জন্য অনুরোধ, ৬০ ফুট রাস্তা নির্মাণ করা হোক

  • Koushik maji

    Road jodi korar thake GT road tar dike dheyan kendrit korle valo hoi.. asansol er main janjot ei rastai dekha jai.. ismile er road er cheye onek joruri..

    Reply

Leave a Reply