ASANSOL

গার্বেজ ট্যাক্স কার্যকর না করার জন্য মুখ্যমন্ত্রী এবং মেয়রকে ধন্যবাদ জানালেন ফসবেকির সাধারণ সম্পাদক শচীন রায়


বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়*: আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের পক্ষ থেকে গার্বেজ ট্যাক্স ঘোষণা করা হয়, যার বিষয়ে বিভিন্ন ব্যবসায়িক সংগঠন আপত্তি তুলেছিল। গার্বেজ ট্যাক্স সম্পর্কিত আপত্তি ফেডারেশন অফ সাউথ বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ এবং ক্রেডাই আসানসোল দ্বারাও উত্থাপিত করা হয়। এছাড়াও নবান্নে রাজ্যের বিভিন্ন বাণিজ্যিক সংস্থার প্রতিনিধিদের সঙ্গে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় একটি বৈঠক করেন। যেখানে শিল্পাঞ্চলের ফসবেকি এবং ক্রেডাই আসানসোলের প্রতিনিধিরা অন্তর্ভুক্ত ছিলেন। ফসবেকির পক্ষে উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট রাজেন্দ্র প্রসাদ খৈতান, চেয়ারম্যান সুভাষ আগরওয়াল, সাধারণ সম্পাদক শচীন রায়, রাজেশ দারুকা, স্বপন চৌধুরী এবং ক্রেডাই আসানসোলের বিনোদ গুপ্তা।

প্রতিনিধি দলটি মুখ্যমন্ত্রীর কাছে গার্বেজ ট্যাক্স নিয়ে ভাবার অনুরোধ করে। এর জেরে ব্যবসায়ীরা যে সমস্যার সম্মুখীন হচ্ছেন সে কথাও তারা মুখ্যমন্ত্রীকে জানান। মুখ্যমন্ত্রী তাদের কথা মনোযোগ সহকারে শোনেন এবং আশ্বাস দেন যে এমন কোনও নতুন ট্যাক্স ঘোষণা করা হবে না যা ব্যবসায়ীদের কোনও সমস্যায় ফেলবে এবং আজ আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশনের মেয়র বিধান উপাধ্যায় বলেন যে বর্তমানে গার্বেজ ট্যাক্স ও
রাজ্য সরকারের অনুমতি  কোনও নতুন কর কার্যকর করা হচ্ছে না ।

এই বিষয়ে শচীন রায় প্রথমে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ধন্যবাদ জানিয়েছেন, যিনি তার প্রতিশ্রুতি পূরণ করেছেন এবং ব্যবসায়ীদের একটি বড় স্বস্তি দিয়েছেন। তিনি বলেন, ব্যবসায়ীরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে আবেদন করেন এবং ব্যবসায়ীদের সমস্যা বুঝে মুখ্যমন্ত্রী তাদের গার্বেজ ট্যাক্স বোঝা থেকে মুক্তি দিয়েছেন। তিনি মেয়র বিধান উপাধ্যায় এবং আসানসোল মিউনিসিপ্যাল কর্পোরেশন কমিশনার রাজু মিশ্রকেও ধন্যবাদ জানিয়েছেন।

Leave a Reply