RANIGANJ-JAMURIA

রানীগঞ্জে ছেলে ধরার গুজব ছড়িয়ে পড়ায় আতঙ্ক

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : এবার ছেলে ধরার গুজব ছড়ালো খনি অঞ্চল রানীগঞ্জে। দিকে দিকে যখন ছেলে ধরার গুজব নিয়ে আতঙ্কিত শিল্পাঞ্চল , ঠিক সেই সময়ই রানীগঞ্জের ৯৩ নাম্বার ওয়ার্ডে অশোকপল্লী কলোনির উন্নয়ন সমিতি ক্লাব সংলগ্ন এলাকায়, শনিবার এক ভিন রাজ্যের ,অবাঙালি মহিলা সহ ৩  যুবক বস্তি এলাকা ও কলোনী এলাকার বিভিন্ন অংশে, ঘোরাফেরা করার বিষয় লক্ষ্য করে, এলাকায় ছেলে ধরা এসেছে এই গুজব ছড়িয়ে পড়াই, আতঙ্কিত এলাকাবাসী, বহিরাগত ওই যুবক – যুবতীদের ঘিরে ধরে আটকে রেখে, তুলে দিল পুলিশ প্রশাসনের হাতে।

হিন্দি ভাষাভাষী ওই যুবতী ও যুবকেরা, তাদের পরিচয় দিতে গিয়ে নিজেরা একটি অনাথ আশ্রম এর জন্য টাকা সংগ্রহের জন্য এসেছে বলেই দাবি করলে, এলাকার বেশ কয়েকজন উৎসুক মানুষজন তাদের কাছে থাকা বিভিন্ন কাগজপত্র খতিয়ে দেখে, সেই কাগজ গুলি জাল ও তাদের পরিচয় পত্র যে  রয়েছে, তা ভুয়ো,আর তাদের মিথ্যে পরিচয় দেওয়া হয়েছে, যা দেখিয়ে দিয়ে তারা এ ধরনের অর্থ সংগ্রহের নামে, এলাকায় ঘুরাঘুরি করছে, বলেই সন্দেহ করে, পুলিশকে ওই যুবতী সহ অন্য যুবকদের আটক করে নিয়ে যাওয়ার অনুরোধ জানান।

উল্লেখ্য গত এই কয়েকদিনে দুর্গাপুর সহ বেশ কয়েকটি এলাকায় ছেলে ধরার গুজব ছড়িয়ে পড়েছে, কোথাও ছোট শিশু কে তুলে নিয়ে যাওয়ার ঘটনা ঘটেছে, কোথাও আবার বিয়ে দেওয়ার নাম করে মহিলাদের ভিন রাজ্যে পাচার করা হচ্ছে বলেও জানা গেছে। আর তার সাথেই কোথাও কোথাও অপহরণের অভিযোগ ও সামনে উঠে এসেছে । আর এ সকলের সাথেই বস্তি এলাকা ও স্কুল এলাকায় অবস্থিত স্কুল পাড়া সংলগ্ন ঐ সকল অংশে বেশিরভাগ মানুষ জন অন্যের বাড়িতে গৃহকর্মীর কাজ করতে যাওয়ায়, সেই সময়ে বাড়ির ছোট সদস্যরা বাড়িতে বা বাড়ির আশেপাশে ঘোরাফেরা করে আর, সেই সকল সময়ে এলাকায় এরূপভাবে, ওই যুবতী ও যুবকের দল ঘোরাফেরা করায় অনেকেই তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। আর এর সাথেই স্থানীয় এলাকার বাসিন্দারা বেশ কয়েকজন যখন তাদের জিজ্ঞাসাবাদ করে, কি কারণে তারা সেখানে এসেছেন ও ঘোরাফেরা করছেন,

এ বিষয়ে জানতে চেয়ে, জিজ্ঞাসাবাদ করতে যায়, তখন ওই যুবক যুবতীর দল, এদিক সেদিক ছুটে পালাতে গেলেই, সকলের সন্দেহ অনেক গুণ বেড়ে যায়। আর এর সাথেই গত কয়েকদিন আগেই বহিরাগত ডাকাত দল যে রূপ ভাবে রানিগঞ্জ শহরের মাঝে ডাকাতির ঘটনা সংঘটিত করেছে তা অনেকটাই ভীতসন্ত্রস্ত করেছে এখনই অঞ্চলবাসীকে। আর এরপরই স্থানীয়  এলাকার মহিলারা, এলাকার পাড়া- প্রতিবেশীদের এ সকল বিষয়ে খবর দিলে, তারাই ওই যুবতি সহ তিন যুবকের এই দলকে ঘিরে ধরে, আটকে রাখে। এরপরই পুলিশ অকারণে ঘোরাঘুরি করতে থাকা ওই যুবতি সহ তিন যুবককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। এ মুহূর্তে রানীগঞ্জ থানায় তাদের জিজ্ঞাসাবাদ এর জন্য নিয়ে যাওয়া হয়েছে। তবে এই ঘটনার প্রেক্ষিতে রানীগঞ্জের বিভিন্ন এলাকায় ছেলে ধরার গুজব ছড়িয়ে পড়ায় আতঙ্ক বেড়েছে কয়েকগুণ। এখন দেখার এই সকল আতঙ্ক  কাটিয়ে দিয়ে কিভাবে সকলকে নিরাপদে রাখে প্রশাসন ।

Leave a Reply