PANDESWAR-ANDAL

টোটো চালকের বিরুদ্ধে মিনি বাস কর্মীকে মারধরের প্রতিবাদে বাস চলাচল বন্ধ

বেঙ্গল মিরর, সার্থক কুমার দে, অন্ডাল : যাত্রী তোলা কে নিয়ে বচসার জেরে মিনি বাস কর্মীকে মারধরের অভিযোগ উঠল এক টোটো চালকের বিরুদ্ধে ।‌ প্রতিবাদে বাস চলাচল বন্ধ করে বিক্ষোভে সামিল হল বাস মালিক ও কর্মীরা । রবিবার অন্ডাল মোড়ের ঘটনা । মিনিবাস ও টোটো চালকদের সংঘাত নতুন কোন ঘটনা নয় । যাত্রী তোলা কে কেন্দ্র করে প্রায়ই টোটো ও মিনিবাস কর্মীদের মধ্যে বচসা এমনকি হাতাহাতির ঘটনাও ঘটে ।

রবিবার সকাল ন’টা নাগাদ অন্ডাল মোরে ঘটলো একই ঘটনা । অন্ডাল স্টেশন থেকে কুমারডিহি আসার পথে সকাল ন’টা নাগাদ একটি মিনি বাস দাঁড়িয়ে ছিল অন্ডাল মোড় বাসস্ট্যান্ডে । সেই সময় একই জায়গা থেকে এক টোটো চালক যাত্রী তুলছিলেন নিজের টোটো তে । বাস কর্মী কাঞ্চন দে তার প্রতিবাদ করেন । টোটো চালককে বলেন বাস স্ট্যান্ড থেকে টোটো তে যাত্রী তোলার নিয়ম নেই ।

এই প্রতিবাদের ফলে টোটো চালক চড়াও হন বাস কর্মীর উপর । মিনি বাস কর্মী কাঞ্চন দে কে টোটো চালক মারধর করেন বলে অভিযোগ । প্রতিবাদে বাসকর্মীরা বাস চলাচল বন্ধ করে বিক্ষোভে সামিল হন । বন্ধ হয়ে যাই । উখড়া, বেনাচিতি, দুর্গাপুর, রানীগঞ্জ রুটের মিনিবাস চলাচল । মিনি বাস ওনার্স অ্যাসোসিয়েশনের পক্ষে উৎপল নন্দী বলেন টোটোর জন্য নির্দিষ্ট স্ট্যান্ড রয়েছে । কিন্তু তারা প্রায় সময় বাসস্ট্যান্ডে এসে যাত্রী তুলে নিয়ে যাই । বারবার মানা করা সত্ত্বেও তারা এই কাজ করে । প্রতিবাদ করলে বাহ কর্মী এমনকি বাস মালিকদেরও মারতে উদ্ধত হয় তারা । অভিযুক্ত টোটো চালকের শাস্তির দাবির পাশাপাশি বাস স্ট্যান্ড থেকে টোটো তে যাত্রী তোলা বন্ধের দাবি জানান উৎপল বাবু । ঝামেলার খবর পেয়ে ঘটনাস্থলে আসে অন্ডাল থানার পুলিশ । ঘটনাটি ঘিরে উত্তেজনা রয়েছে অন্ডাল মোড় এলাকাতে ।

Leave a Reply