ASANSOL

লাইফ লাইন মাল্টি স্পেশালিটি হাসপাতালের উদ্বোধন করলেন মন্ত্রী মলয় ঘটক

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : আসানসোলে এনএইচ ১৯ নম্বর জাতীয় সড়কের ধারে কালীপাহাড়ি এলাকার কাছে লাইফলাইন মাল্টি স্পেশালিটি হাসপাতালের উদ্বোধন করা হলো।
এই অনুষ্ঠানে রাজ্যের আইন ও শ্রমমন্ত্রী মলয় ঘটক, জামুরিয়ার বিধায়ক হরেরাম সিং, বিসি কলেজের অধ্যক্ষ ডক্টর ফাল্গুনী মুখার্জি, রামকৃষ্ণ মিশনের মহারাজ স্বামী সোমাত্মানন্দজি মহারাজের পাশাপাশি এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  মন্ত্রী মলয় ঘটক প্রদীপ জ্বালিয়ে এই হাসপাতালের উদ্বোধন করেন।



এই অনুষ্ঠানে মলয় ঘটক বলেন, আজ ডক্টরস ডে। এই দিনেই এখানে হাসপাতাল চালু হয়েছে। যা অত্যন্ত আনন্দের বিষয় বলে তিনি বলেন, যখন থেকে মমতা বন্দ্যোপাধ্যায় মুখ্যমন্ত্রী হয়েছেন সমগ্র বাংলা তথা এই অঞ্চলে স্বাস্থ্য পরিষেবায় ব্যাপক উন্নয়ন হয়েছে। তিনি বলেন, আগে আসানসোলে কারও গুরুতর অসুস্থতা হলে তাকে দুর্গাপুর বা কলকাতায় যেতে হতো, কিন্তু এখন আসানসোলে ধীরে ধীরে অনেক বেসরকারি হাসপাতাল ও নার্সিংহোম খুলছে। তিনি আরো বলেন, আসানসোল জেলা হাসপাতালে মানুষ যে পরিষেবা পাচ্ছেন তাও অত্যন্ত চমৎকার যার কারণে এখানকার রোগীরা বিশ্বমানের চিকিৎসা পাচ্ছেন বলে আশা প্রকাশ করেন। লাইফ লাইন মাল্টিস্পেশালিটি হাসপাতালেও খুব উচ্চ মানের চিকিৎসা পরিষেবা পাওয়া যাবে।



এ বিষয়ে এই হাসপাতালের প্রতিষ্ঠাতা ডাঃ জয়ন্ত ভট্টাচার্য বলেন, আজ এই হাসপাতালের সফট লঞ্চ হয়েছে, এখানে অপারেশন থিয়েটার ও সিটি স্ক্যানসহ অন্যান্য সুবিধা রয়েছে এবং তা চালু হতে যাচ্ছে। ৫০০ শয্যার এই হাসপাতালে যেখানে দুই থেকে আড়াইশ শয্যায় রোগীদের চিকিৎসা শুরু হলো। বাকি শয্যাগুলিও নিয়েও খুব শিগগিরই চিকিৎসা পরিষেবা চালু করা করা যাবে। তিনি জানান, তার মাল্টিস্পেশালিটি হাসপাতালে অর্থোপেডিক, ইউরোলজি, নিউরোলজি,  গাইনোকোলজি নেফ্রোলজিসহ বিভিন্ন বিভাগের চিকিৎসক পরিষেবা পাওয়া যাবে যারা বিশ্বমানের চিকিৎসা পরিষেবা দেবেন। তিনি বলেন যে তার হাসপাতাল স্বাস্থ্য সাথী পরিষেবা দেওয়ার জন্য আবেদন করেছে এবং খুব শীঘ্রই এখানে আগত রোগীরাও এই সুবিধা পাবেন। তিনি বলেন, অন্যান্য হাসপাতালে ইতিমধ্যেই রোগীদের স্বাস্থ্য সাথীর সুবিধা দেওয়া হচ্ছে এবং অন্যান্য হাসপাতালে স্বাস্থ্য সাথীর কারণে রোগীদের যে সমস্যায় পড়তে হয়, এখানে রোগীদের সেসব সমস্যায় পড়তে হবে না।

   

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *