ASANSOL

” ফসবেকি ” র উদ্যোগ, ১১ টি জেলার শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রে সেরা প্রতিভাকে সম্বর্ধনা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ পশ্চিম বর্ধমান ও পূর্ব বর্ধমান সহ ১১ টি জেলার শিক্ষা ও ক্রীড়া ক্ষেত্রে উজ্জ্বল পারফরম্যান্স করা মেধাবী পড়ুয়া এবং ক্রীড়াবিদদের দক্ষিণবঙ্গের বৃহত্তম বনিকসভা ফেডারেশন অফ সাউথ বেঙ্গল চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ বা ফসবেকি সম্বর্ধনা দিলো। আসানসোল দুর্গাপুর ডেভেলপমেন্ট অথরিটি বা আড্ডার চেয়ারম্যান কবি দত্ত বৃহস্পতিবার সকালে আসানসোলের জিটি রোডের উষাগ্রামের গুজরাটি ভবনে হওয়া এই সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এই অনুষ্ঠানে ফসবেকির পক্ষ থেকে কবি দত্তকে সম্মানিত করা হয়।
এছাড়াও এদিনের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন আসানসোল রামকৃষ্ণ মিশনের সেক্রেটারি স্বামী সোমাত্মানন্দজি মহারাজ, কাজি নজরুল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর ডঃ দেবাশীষ বন্দোপাধ্যায়, আসানসোল বিসি কলেজ ও বিবি কলেজের অধ্যক্ষ ডঃ ফাল্গুনী মুখোপাধ্যায় ও ডঃ অমিতাভ বসু।


আড্ডার চেয়ারম্যান কবি দত্ত প্রতিভাদের সম্মানিত করার জন্য ফসবেকির এই উদ্যোগকে স্বাগত জানান। তিনি বলেন, এই সম্মান প্রদান সবাইকে উৎসাহিত করবে সামনের দিকে এগিয়ে যাওয়ার ক্ষেত্রে ৷ শিক্ষাকে রাজনীতি থেকে মুক্ত করে আজ রাজ্যে নজিরবিহীন কাজ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের লক্ষাধিক ছাত্র-ছাত্রী বিভিন্ন প্রকল্পের সুবিধা পাচ্ছে। সব অতিথি বক্তারাই ফসবেকির এই উদ্যোগের প্রশংসা করেন। 
অনুষ্ঠানে ফসবেকি সভাপতি আরপি খৈতান এবং সাধারণ সম্পাদক শচীন রায় বলেন, ফসবেকির অধীনে ১১ টি জেলার মেধাবী ছাত্রদের সম্মানিত করা হয়েছে। সেই সাথে ক্রীড়া ক্ষেত্রে অসাধারণ প্রদর্শন করা খেলোয়াড়দেরও সম্মানিত করা হয়। সবাইকে স্মারক ও শংসাপত্র দেওয়া হয়েছে।


আরপি খৈতান ও শচীন রায় বলেন যে, আমাদের প্রচেষ্টা হল সমাজের বঞ্চিত শ্রেণীর ছাত্র – ছাত্রীদের সংগঠনের সীমিত সামর্থ্যের মধ্যে সাহায্য করা। যে ১১টি  জেলার মেধাবী শিক্ষার্থীরা এবং জাতীয় পর্যায়ে চমৎকার প্রদর্শন করেছে এমন খেলোয়াড়দের সম্মানিত করা হয়েছে। তাদের সম্মান জানানোর পাশাপাশি আগামী দিনে তাদের উচ্চশিক্ষা ও খেলাধুলায় আরও ভালো প্রদর্শন করার জন্য সীমিত সামর্থ্যের মধ্যে সাহায্য করা হবে।
এদিনের এই অনুষ্ঠানে এছাড়াও উপস্থিত ছিলেন হরিনারায়ান মিশ্র, বিনোদ গুপ্ত, নিখিলেশ উপাধ্যায়, স্বপন চৌধুরী, গৌরীশঙ্কর আগরওয়াল, সঞ্জয় তিওয়ারি, শচীন বালোদিয়া প্রমুখ। অনুষ্ঠানে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিদেরও সম্মানিত করা হয়।

Leave a Reply