RANIGANJ-JAMURIA

রানীগঞ্জের প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে রোগীর মৃত্যু, উত্তেজনা

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ : রানীগঞ্জের আলুগড়িয়া ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে বৃহস্পতিবার এক রোগী মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনাময় পরিস্থিতি সৃষ্টি হলো হাসপাতাল চত্বরে। এদিন ওই রোগীর পরিবার-পরিজনেরা চিকিৎসা কেন্দ্রের চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের গাফিলতির কারণে এই মৃত্যুর ঘটনা ঘটেছে বলেই দাবি করলেন রোগীর আত্মীয়রা। ঘটনা প্রসঙ্গে জানা যায় বছর ৪০ এর রানীগঞ্জের নিমচা কোলিয়ারি এলাকার বাসিন্দা নুসরত খাতুন কে ঘনঘন বমি হওয়ার কারণে চিকিৎসা কেন্দ্রে চিকিৎসার জন্য নিয়ে আসেন তার স্বামী নওশাদ খান ।

তার দাবি এরপরই চিকিৎসকেরা তাকে বমি বন্ধের জন্য ওষুধ প্রয়োগ করলে ও বেশ কিছু চিকিৎসার সময়, তার শারীরিক অসুস্থতা বৃদ্ধি হলে তারা আতঙ্কিত হয়ে পড়েন, এরপর ধীরে ধীরে তার স্ত্রী আরও অসুস্থ হতে থাকে আর তারপরই হাসপাতালে সে মারা যায় বলেই অভিযোগ। আর এই অভিযোগ করে তিনি এদিন চিকিৎসার গাফিলতির কারণে মৃত্যুর ঘটনা ঘটেছে বলেই দাবি করতে থাকেন। এই ঘটনার প্রেক্ষিতে রোগীর পরিবার পরিজনদের বেশ কয়েকজন ক্ষুব্ধ হয়ে হাসপাতালে মধ্যে চড়াও হয়।

আর এই ঘটনার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ঘটনার সামাল দেন রানীগঞ্জ থানার পুলিশ। যদিও তার মাঝেই ব্যাপক উত্তেজনাময় পরিস্থিতির সৃষ্টি হলে চিকিৎসা কর্মীরা, রোগীর আত্মীয়ের ক্ষোভের শিকার হন। যা নিয়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে হাসপাতাল চত্বরে। তবে যারা এই উত্তেজনাময় ঘটনার সঙ্গে যুক্ত, সেই সকল সদস্যরা অবশ্য এ ঘটনার পর এলাকা ছেড়েছ চম্পট দেয়।এদিনের এই ঘটনার সময় রোগীর আত্মীয়রা ওই হাসপাতালের ভেতরে থাকা কাউন্টারের কাঁচ ভেঙ্গে ক্ষোভ দেখায়। তবে এ বিষয়ে চিকিৎসক জানিয়েছেন ওই রোগিটি চিকিৎসা কেন্দ্রে আসার আগে, অনেকটাই অসুস্থ ছিল, আর এখানে তার চিকিৎসা করার আগেভাগে ওই রোগিনীর মৃত্যু হয়েছে , তাই চিকিৎসার সঙ্গে এর মৃত্যুর কোন যোগ নেই বলেই দাবি করেছেন চিকিৎসক। এদিনের এই ঘটনার প্রেক্ষিতে প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের পক্ষ থেকে রাণীগঞ্জ থানা একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়।

Leave a Reply