RANIGANJ-JAMURIA

হঠাৎ করেই ভেঙে পড়লো বেলুনিয়ার ব্রিজ

বেঙ্গল মির, চরণ মুখার্জী, রানীগঞ্জ : আবারো হঠাৎ করেই ভেঙে পড়লো বল্লভপুর গ্রাম পঞ্চায়েতের বেলুনিয়ার ব্রিজ। এর আগে দুর্বল ব্রিজে বিয়ে বাড়ির বাস ঢুকে ধসে যায় ব্রিজের বিস্তীর্ণ অংশ। এবার সেই ব্রিজেই গত কয়েক দিনের লাগাতার বৃষ্টিতে দুর্বল ভাবে তৈরি হওয়া বল্লভপুর গ্রাম পঞ্চায়েতের বেলুনিয়া ও নুপুর গ্রামের সংযোগকারী ক্যানেল এর ওপর অবস্থিত ছোট ব্রিজ ভেঙে যায় রাতের অন্ধকারে। নির্বাচনের আগেই এই ব্রিজ দুর্বল হয়ে, তার নিচের পিলার ভেঙে পড়ে। এরপরই তার পাশেই মাটি ও সিমেন্টের পাইপ দিয়ে অস্থায়ী সেতু তৈরি করেছিল পঞ্চায়েত। এবার সেই ব্রিজ কয়েকদিনের টানা বৃষ্টিতেই অস্থায়ী সেই ব্রিজের ওপর মাটির স্তর সরে গিয়ে, আবারো বড়োসড়ো ধস নেমে বিপর্যস্ত হয়ে পড়ল অস্থায়ী ব্রিজ।

আর তার সাথেই দীর্ঘ প্রাচীন যে ব্রিজ ছিল তারও নিচের পিলার গুলি গত কয়েকদিনের বৃষ্টির জলের তীব্রতায় ভেঙে পড়ায়, এখন জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজ পারাপার করতে হচ্ছে এলাকাবাসীকে। এই মুহূর্তে ওই ব্রিজের অস্থায়ীভাবে নির্মাণের জন্য এসে উপস্থিত হয়েছেন ডাব্লু বি এস ওডিএ দপ্তরের এক্সিকিউটিভ বাস্তুকার সব্যসাচী ওঝা সহ তার দপ্তরের অন্য সকল বাস্তুকার ও স্থানীয় পঞ্চায়েতের সদস্যরা। স্থানীয় এলাকায় বসবাসকারী বল্লভপুর গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান সিধান মন্ডল জানিয়েছেন, খুব দ্রুতই এই ব্রিজ নির্মাণের জন্য ব্যবস্থা গ্রহণ করা হয়েছে যার জন্য ৪৬ লক্ষ টাকা ব্যয় বরাদ্দ করা হয়েছে বলে জানান তিনি।

সেখানে উপস্থিত বাস্তুকার এদিন কি কারণে সেই অস্থায়ী ব্রিজ ভেঙ্গে পড়ল সে সকল বিষয়গুলি খতিয়ে দেখে কিভাবে খুব দ্রুত আবারো একটি অস্থায়ী ব্রিজ করে পাশেই স্থায়ী ব্রিজ গড়ে তোলা হবে এক মাসের মধ্যেই বলেই জানান তিনি। বর্তমানে ওই ব্রিজ দিয়ে কোন ভারী যান চলাচল করতে দেয়া হচ্ছে না শুধুমাত্র পায়ে হেঁটে ও বেশ কয়েকটি টোটো যেগুলি চলছে সেগুলি থেকে মানুষজনকে নামিয়ে দিয়ে যাতায়াত করতে দেওয়া হচ্ছে এর জেরে বেশ কিছু ক্ষেত্রে দুর্ভোগের শিকার হতে হচ্ছে যাত্রীদের বলে জানিয়েছেন বেশ কিছু টোটো চালক। এখন দেখার কত দ্রুত এই ব্রিজের সমস্যার সমাধান হয়।

Leave a Reply