DURGAPUR

দুর্গাপুরে উচ্ছেদের প্রতিবাদ শহরে রাস্তায় নামলো দখলদাররা, মুখ্যমন্ত্রীর কাছে পুনর্বাসনের দাবি

বেঙ্গল মিরর, দূর্গাপুর, রাজা বন্দোপাধ্যায়/সৌরদীপ্ত সেনগুপ্ত* মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারি জমিতে অবৈধ দখলদার উচ্ছেদের ঘোষণার পরেই রাজ্য জুড়ে শুরু হয়েছে বেআইনি দখলদার বা হকার উচ্ছেদের কাজ।
তারপর সারা রাজ্যের সঙ্গে দুর্গাপুরের বিভিন্ন এলাকায় অবৈধ দখলদার উচ্ছেদের জন্য শুরু হয়েছে মাইকিং ও নোটিশ দেওয়ার কাজ। এর পাশাপাশি সিটি সেন্টারের বেশ কিছু এলাকায় আসানসোল দূর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার পক্ষ থেকে অবৈধ দখলদার তোলা হয়েছে।


এবার অবৈধ দখলদার তোলার প্রতিবাদে শুক্রবার দুর্গাপুরে সিটি সেন্টারে একজোট হলেন দুর্গাপুরে সমস্ত হকাররা। দুর্গাপুরের চতুরঙ্গ মাঠ থেকে একটি বিক্ষোভ মিছিল করেন হকারেরা। সেই মিছিল আড্ডা ভবনের সামনে এসে শেষ হয়। এই মিছিল থেকে যাতে শহরে কোন রকম গন্ডগোল বা অশান্তি না হয়, তার জন্য সিটি সেন্টারে আড্ডা ভবনের সামনে বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছিলো। পুলিশের সামনেই আড্ডা ভবনের সামনে বিক্ষোভ দেখাতে থাকে।


হকারদের দাবি, আমাদের অন্য একটা ব্যবস্থা না করে বা পুনর্বাসন দিয়ে তারপরেই উচ্ছেদ করা হয় যেন। তা না হলে আমরা অথৈ জলে পড়ে যাব গোটা পরিবার নিয়ে। আমরা কোথায় যাবো এখন?  মুখ্যমন্ত্রীর কাছে কাতর আবেদন আমাদের যে, একটু গুরুত্ব দিয়ে দেখা হোক। তারা এও বলেছেন, এতদিন ধরে আমরা এখানে আছি। ভোটের সময় নেতারা যখন আমাদের কাছে ভোট চাইতে আসেন, তখন তাদের মনে হয় না যে, আমরা সরকারি জমিতে বেআইনি দখলদার হিসেবে আছি? এখন ভোটের ফল বেরোনোর পরেই আমাদেরকে হঠানোর কথা মনে হলো। পুলিশ বিক্ষোভকারী হকারদের সঙ্গে কথা বলে গোটা পরিস্থিতি সামাল দেয়।

One thought on “দুর্গাপুরে উচ্ছেদের প্রতিবাদ শহরে রাস্তায় নামলো দখলদাররা, মুখ্যমন্ত্রীর কাছে পুনর্বাসনের দাবি

  • Sorkari jaiga dokhol nebar somoy Mone chilona ekdin hampu khete hobe. Vote diye sorkar k uddhar koreche.

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *