ASANSOL-BURNPURSPORTS

স্বর্গীয় নীহার রঞ্জন দত্ত ও স্বর্গীয় শিবদাস ঠাকুর স্মৃতি আন্তর্বিদ্যালয় নক-আউট ফুটবল টুর্নামেন্ট চ্যাম্পিয়ন হীরাপুর মানিক চাঁদ ঠাকুর ইন্স্টিটিউট

বেঙ্গল মিরর, বার্নপুর: বার্নপুর ইউনাইটেড ক্লাবের পরিচালনায় গত শনিবার (১৩-০৭-২০২৪) সন্ধ্যায় “৩৮তম স্বর্গীয় নীহার রঞ্জন দত্ত ও স্বর্গীয় শিবদাস ঠাকুর স্মৃতি আন্তর্বিদ্যালয় নক-আউট ফুটবল টুর্নামেন্ট ২০২৪”-এর ফাইনাল ম্যাচ বার্নপুর স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় । ক্লাবের ফুটবল সম্পাদক সুব্রত পাল আমাদের প্রতিনিধি কে জানান গত ০৫-০৭-২০২৪ তারিখ থেকে এই টুর্নামেন্ট শুরু হয়, প্রাথমিক পর্যায়ে মোট ৮টি বিদ্যালয়ের ফুটবল টিম এই টুর্নামেন্টে অংশগ্রহণ করে, ফাইনাল ম্যাচে শান্তিনগর বিদ্যামন্দির (H.S) ও হীরাপুর মানিক চাঁদ ঠাকুর ইন্স্টিটিউট (H.S) অবতীর্ণ হয় ।

ফাইনাল ম্যাচে মুখ্য অতিথি রূপে উপস্থিত ছিলেন বার্নপুর সেইল ইস্কো ইস্পাত কারখানার কার্যনির্বাহী নির্দেশক (MM) তথা বার্নপুর ইউনাইটেড ক্লাবের সভাপতি অভীক দে, সম্মানিত অতিথি রূপে ইস্কো ইস্পাত কারখানার ভারপ্রাপ্ত কার্যনির্বাহী নির্দেশক (HR) উমেন্দ্র পাল সিং উপস্থিত ছিলেন । এছাড়াও উপস্থিত ছিলেন কারখানার মুখ্য মহাপ্রবন্ধক (BE) এম ই শামসি, মুখ্য মহাপ্রবন্ধক (যান্ত্রিক) বিনীত রাউল, মুখ্য মহাপ্রবন্ধক (TS & CSR) বিনোদ কুমার, বিশিষ্ট ব‍্যবসায়ী ও সমাজসেবী পি কে ঠাকুর, শুভদীপ ঠাকুর, ইস্কো ইস্পাত কারখানার শ্রমিক সংগঠনের প্রতিনিধিগণ এবং আসানসোল মিউন্সিপ্যাল কর্পোরেশন অন্তর্গত ৭৮ নং ওয়ার্ড কাউন্সিলর অশোক রুদ্র । তাঁরা সকলে বার্নপুর ইউনাইটেড ক্লাবের কর্মকর্তাদের এই ধরনের টুর্নামেন্ট আয়োজন করার জন্যে ভূয়শী প্রশংসা করেন এবং সাধুবাদ জানান ।


ক্লাব সভাপতি অভীক দে ‘কিক অফ’ করে এই টুর্নামেন্টের ফাইনাল ম্যাচের শুভারম্ভ করেন । আজকের ফাইনাল ম্যাচে নির্ধারিত সময়ে উভয় দলের তরফ থেকে একটি করে গোল হয়, টাই-ব্রেকারে ম্যাচ গড়ায় । ফলাফল হীরাপুর মানিক চাঁদ ঠাকুর ইন্স্টিটিউট ৫ – ৪ গোলে গতবারের বিজয়ী শান্তিনগর বিদ্যামন্দির কে পরাস্ত করে ।



অভীক দে এই টুর্নামেন্টের বিজয়ী দল হীরাপুর এম সি টি ইন্স্টিটিউটের খেলোয়াড়দের হাতে ক্লাবের তরফ থেকে একটি সুদৃশ্য ট্রফি ও নগদ সাত হাজার টাকা তুলে দেন । রানার্স আপ দল শান্তিনগর বিদ্যামন্দির এর খেলোয়াড়দেরকেও একটি সুদৃশ্য ট্রফি ও নগদ পাঁচ হাজার টাকা তুলে দেওয়া হয় । এছাড়াও উভয় দলের প্রত্যেক খেলোয়াড় সদস্য এবং টুর্নামেন্ট অফিসিয়ালদের একটি করে মেমেন্টো ও উপহার দেওয়া হয় ক্লাবের তরফ থেকে ।


ক্লাবের সাধারণ সম্পাদক দেবর্ষি রায় আমাদের প্রতিনিধি কে জানান বিগত দিনে বার্নপুর স্টেডিয়ামে সান্ধ‍্যকালীন ক্রীড়া বিশেষত ফুটবল ম্যাচ সম্ভবপর ছিল না । গত ১৫-০৬-২০২৪ তারিখ, বার্নপুর স্টেডিয়ামে ফ্লাডলাইটের আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করেন সেইলের বার্নপুর ও দুর্গাপুর ইস্পাৎ কারখানার অধিকর্তা বৃজেন্দ্র প্রতাপ সিং । বার্নপুর ইউনাইটেড ক্লাবের প্রয়াসে এবং সেইল ইস্কো ইস্পাৎ কারখানার সহায়তায় বার্নপুর স্টেডিয়ামে মোট আটটি ফ্লাডলাইট স্তম্ভ নির্মাণ করা হয়েছে । সেইল ইস্কো ইস্পাৎ কারখানার নগর পরিষেবা বিভাগ দ্বারা বর্তমান প্রযুক্তির উন্নত মানের এলইডি ল‍্যাম্পসেট এই সকল স্তম্ভে লাগানো হয়েছে ।

শিল্পাঞ্চলের ক্রীড়াপ্রেমী মানুষের দীর্ঘদিনের অনুরোধ কে সম্মান জানিয়ে বার্নপুর ইউনাইটেড ক্লাবের সহ-সভাপতি তথা ইস্কো ইস্পাৎ কারখানার সিন্টার প্ল্যান্ট বিভাগের সদ্য অবসরপ্রাপ্ত মুখ্য মহাপ্রবন্ধক অনুপ কুমার ঘোষের ঐকান্তিক প্রচেষ্টায় এই ফ্লাডলাইটের স্থাপন সম্ভবপর হয় । যার ফলে এই মরসুমে বার্নপুর স্টেডিয়ামে প্রথম বার ফ্লাড লাইটে ফুটবল ম‍্যাচ আয়োজন করা হয় । বহু দিন পর স্টেডিয়ামে ক্রীড়াপ্রেমী মানুষের সমাগম উল্লেখযোগ্য ছিল । ম্যাচ শেষে ক্লাব সম্পাদক টুর্নামেন্ট কমিটির সদস্য, সকল ক্লাব সদস্য, স্টেডিয়ামে উপস্থিত দর্শকবৃন্দ এবং সেইল ইস্কো ইস্পাত কারখানা কর্তৃপক্ষ কে সকল ধরনের সহায়তার জন্য ধন্যবাদ ঞ্জাপন করেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *