DURGAPUR

মাথায় ইমার্জেন্সি লাইট, বালতি নিয়ে রাস্তায় নেমে বিক্ষোভে মহিলারা

বেহাল পরিষেবার অভিযোগ তুলে বিক্ষোভে আবাসিকদের

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, দুর্গাপুর : ( agitation at iq City township by residents) মাথায় ইমার্জেন্সি লাইট, বালতি নিয়ে রাস্তায় নেমে বিক্ষোভে মহিলারা। আবাসনের ম্যানেজারকে ঘিরে ধরেও চলল বিক্ষোভ। ব্যাপক উত্তেজনা দুর্গাপুরের শোভাপুর সংলগ্ন বেসরকারি মানি গ্রুপের আবাসন চত্বরে। ওই আবাসন গুলিতে রয়েছে প্রায় ৭০০ আবাসিক। পানীয় জল, বিদ্যুৎ, লিফট বিভ্রাট লেগেই রয়েছে সঙ্গে ফাটল ধরেছে আবাসনের দেওয়ালে। পর্যাপ্ত নিরাপত্তারক্ষী না থাকায় চুরির ভয়েও বাড়ছে। পরিষেবার জন্য টাকা নেওয়া হলেও দেওয়া হচ্ছে না ঠিকঠাক পরিষেবা। এই অভিযোগ তুলে সোমবার সকাল থেকে চলে তুমুল বিক্ষোভ।

বিক্ষোভকারী শতাব্দী রায়ের অভিযোগ, পরিষেবা দেওয়ার নাম করে আবাসন কর্তৃপক্ষ হাজার হাজার টাকা নেয়। মাসে প্রায় ৩০ থেকে ৪০ লক্ষ টাকা সংগ্রহ করে আবাসন কর্তৃপক্ষ। জলের জন্য আমরা আবাসন কর্তৃপক্ষকে ৩৩ হাজার টাকা করে দিয়েছিলাম তারপরেও তারা সেই টাকা পুর নিগম কর্তৃপক্ষকে দেইনি। সেই কারণে পানীয় জল পরিসেবাও বন্ধ হয়ে গিয়েছিল। কিন্তু আমাদের বিক্ষোভের জেরে সেই টাকা দিতে ওরা বাধ্য হয়েছিল পুর নিগমকে। তারপরেই স্বাভাবিক হয়েছিল পরিষেবা। কিন্তু এখন পানীয় জলের পাইপ লাইন বেহাল হয়ে পড়ে রয়েছে ব্যবহার করা হচ্ছে কমদামি পাইপ। তাই ঠিকমত পানীয় জল মিলছে না আবাসনগুলিতে।

এছাড়াও বিদ্যুতের সমস্যা তো লেগেই থাকে লেগে থাকে লিফট বিভ্রাটের সমস্যা। প্রচন্ড বৃষ্টি হলে বৃষ্টির জলও বাড়ির মেঝেতে ঢুকে যায়।” ওই আবাসনের ম্যানেজার বিজয় দে সম্পূর্ণ ভিত্তিহীন অভিযোগ দাবি তুলে বলেন,”পরিষেবা দেওয়ার জন্য যে টাকার দেওয়ার কথা সেই টাকা দীর্ঘদিন ধরে দিচ্ছে না আবাসিকরা। সেই জন্যই এই সমস্যা দেখা দিচ্ছে। তবুও আমরা পরিষেবা ঠিকমতই দি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *