BARABANI-SALANPUR-CHITTARANJAN

ইসিএলের খোলামুখ কয়লাখনি অফিসে হামলার অভিযোগ, আহত দুই নিরাপত্তা রক্ষী

বেঙ্গল মিরর, বারাবনি, মনোজ শর্মা ও রাজা বন্দ্যোাধ্যায়ঃ আসানসোলের বারাবনিতে  চরমপুর খোলা মুখ কয়লাখনি বা ওসিপিতে ব্লাস্টিংয়ের ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার দুপুরে উত্তেজনা ছড়ালো। চরপুরের মিজাবেড়ের ৫০/৬০ মহিলা ও পুরুষরা এদিন দুপুর দেড়টা নাগাদ আচমকাই খোলামুখ কয়লাখনির অফিসে ঢোকে।  তারা বেধড়ক মারধর করে দুই সিকিউরিটি গার্ড বা নিরাপত্তা রক্ষীকে বলে অভিযোগ। অফিসের এ্যাসিসটেন্ট ম্যানেজার বিনোদ সিং ও মেশিন অপারেটার শেরু খানের উপর চড়াও হয়ে মারধর করার চেষ্টা করা হয়। কিন্তু তারা পালিয়ে কোনমতে বাঁচেন। এছাড়া অফিস ঘর ও কাঁটা ঘরের ভেতরেও ভাঙচুর চালানো হয়।

  
এই হামলার ঘটনায় আহত দুজন সিকিউরিটি গার্ড দেবাশীষ কুমার ও সুধাময় কুমারকে স্থানীয় কেলেজোড়া হসপিটালে নিয়ে যাওয়া হয়। পরে তাদেরকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হয়েছে।
এদিকে ঘটনার খবর পেয়ে বারাবনি থানা পুলিশ
ও সিআইএসএফ খোলামুখ কয়লাখনি পৌঁছায়। কিন্তু তার আগেই বিক্ষোভকারীরা সেখান থেকে পালিয়ে যায়।


আহত সিকিউরিটি গার্ড সুধাময় কুমার বলেন, এদিন দুপুর দেড়টা নাগাদ অফিসের গেটে ডিউটি করছিলাম। তখন আচমকাই ৫০/৬০ জন আসে। আমি তাদেরকে আটকানো চেষ্টা করি। কিন্তু তারা আমার উপর হামলা চালায়। মারধর করে। কি কারণে এই ঘটনা? এই প্রসঙ্গে তিনি বলেন, তারা বলছিলো কয়লাখনিতে ব্লাস্টিংয়ের জন্য।
এই ঘটনায় কতৃপক্ষের তরফে বারাবনি থানায় অভিযোগ দায়ের করা হয়েছে বলে জানা গেছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *