RANIGANJ-JAMURIA

প্রতিশ্রুতি পালন করছে না কারখানা কর্তৃপক্ষ বলে অভিযোগ, পাইপ লাইন উপরে ফেলে দেওয়ার হুঁশিয়ারি

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, জামুড়িয়া : নিজেদের চাষযোগ্য জমির উপর এক বেসরকারি কারখানার জন্য যাওয়া জলের পাইপ লাইন উপরে ফেলে দেওয়ার হুঁশিয়ারি দিয়ে জলের পাইপ লাইন যাওয়া অংশ খুঁড়ে বিক্ষোভ দেখালো পাইপ লাইন যাওয়ার জন্য দেওয়া জমি দাতাদের পরিবার। শনিবার এই ঘটনাকে ঘিরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়, জামুড়িয়া থানার চুরুলিয়া ফাঁড়ি এলাকার বাড়ুল গ্রাম অঞ্চলে। এদিন বেশ কিছু বাসিন্দা, স্থানীয় এলাকার এক বেসরকারি ফ্যাক্টরিতে, তাদের জমি ব্যবহার করে, জলের পাইপলাইন নিয়ে যাওয়ার অনুমতি দেওয়ার বিনিময়ে চাকরি পাবেন বলেই আশ্বাস পেয়েও, কথা অনুযায়ী চাকরি না পেয়ে, তাদের জমির ওপর দিয়ে জল নিয়ে যাওয়ার পাইপলাইন খুলে ফেলে দেওয়ার উদ্যোগ নিল। তারা এদিন এই ঘটনাকে ঘিরে বিক্ষোভ ও দেখায়।

বিক্ষোভকারীরা জানিয়েছেন ওই বেসরকারি কারখানায় 14 জনের কর্মসংস্থান দেওয়া হলেও বাকিদের কাজ দেওয়া হয়নি, অথচ তাদের 33 জনকে সেখানে কাজ দেওয়ার প্রতিশ্রুতি কারখানা কর্তৃপক্ষ দিয়েছিল, বলেই দাবি। আর এবার সেই দাবিতেই জমি দাতা পরিবারের সদস্যরা কর্মসংস্থানের দাবিতে, বেসরকারি সংস্থার দ্বারা পাতা পাইপলাইন কাজ বন্ধ করে দিল। বিক্ষোভকারীদের অভিযোগ তারা দীর্ঘদিন আগেই জলের পাইপলাইন নিয়ে যাওয়ার জন্য কর্মসংস্থান পাবেন বলেই আশ্বাস পেয়েছিলেন তারপরও সেই আশ্বাস মোতাবেক কর্মসংস্থান না হওয়ায়, তারা এদিন এরূপভাবে পাইপলাইনের কাজ বন্ধ করলেন। , বিক্ষোভকারী গ্রামীণদের মাঝে এসে ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন চুরুলিয়া ফাঁড়ির পুলিশ। তারাই এখন পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা চালাচ্ছেন। যদিও গ্রামবাসীরা তাদের দাবিতে অনড় রয়েছেন।

তাদের দাবি এই অংশ দিয়ে বেসরকারি ওই কারখানা কর্তৃপক্ষ জলের পাইপ গেলেও তাদের বকেয়া কর্মসংস্থান কেন হয়নি সেটাই এখন প্রশ্ন। প্রদান করতে হবে। তাদের দাবি এর পূর্বে কারখানা কর্তৃপক্ষ প্রতিশ্রুতি দিয়ে মাত্র ১৪ জনকে কাজ দিয়েছেন কিন্তু বাকিরা এখনো কাজ পায়নি তাই অবিলম্বে তাদের দাবি পূরণের পরই তারা পাইপলাইন পাতার কাজ করতে দেবেন বলেই সাফ জানিয়ে দিয়েছেন। যদিও এ বিষয়ে ওই বেসরকারি কারখানার আধিকারিকেরা কোন রূপ কোন মন্তব্য করতে চাননি।

One thought on “প্রতিশ্রুতি পালন করছে না কারখানা কর্তৃপক্ষ বলে অভিযোগ, পাইপ লাইন উপরে ফেলে দেওয়ার হুঁশিয়ারি

  • Bal ar news karkhana ar e kono name nei

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *