RANIGANJ-JAMURIA

বুলডোজার দিয়ে কাটা হল অবৈধ জলের সংযোগ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :  তিন দিনের প্রচার অভিযানের পর, মাত্র তিনটি অবৈধ জলের সংযোগ বিচ্ছিন্ন করে অভিযানকে বন্ধ করতে হল পি এইচ ই দপ্তর কে। গত দুদিন ধরে লাগাতার প্রচার কর্মসূচির পর, অবশেষে তৃতীয় দিনের মাথায় ১৯ নম্বর জাতীয় সড়কের ধারে থাকা, হোটেল, রেস্তোরাঁ ও বিভিন্ন দোকান, ও ব্যবসায়িক প্রতিষ্ঠানে, অবৈধভাবে জলের সংযোগ নেওয়া, জলের পাইপলাইন গুলি কেটে দেওয়ার জন্য উদ্যোগ গ্রহণ করল পিএইচই দপ্তর।

এদিন তারা জামুরিয়া থানার শ্রীপুর ফাঁড়ি এলাকার নিঘা অঞ্চলে, অভিযানে নেমে, দুটি হোটেল রেস্টুরেন্ট ও একটি বাড়ির জন্য করা অবৈধ জলের সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। তবে একটি হোটেল ও রেস্তোরায় জলের সংযোগ বিচ্ছিন্ন করতে গিয়ে বেগ পেতে হয়, পিএইচই দপ্তরকে। জানা- যায় হিন্দুস্তান নামের ওই হোটেলটি, পূর্বে অন্য এক হোটেল মালিকের ছিল, যা গত কয়েক বছর আগে অন্য এক ব্যক্তি সেই হোটেলটিকে ক্রয় করলে, তার সমস্ত সুযোগ সুবিধা যা সে হোটেলটি খরিদ করার সময় পেত, তাই সে তার এগ্রিমেন্টে দেওয়ার জন্য উল্লেখ করে। আর সে সকল সুবিধা গুলি পাওয়ার বিষয়ে উল্লেখ থাকায়, তা নিয়ে তিনি আদালতের দারুস্থ হবেন বলে দাবি করেন। যার মধ্যে জলের সংযোগ রয়েছে। যা পরবর্তীতে আদালতের হয়ে দারুস্থ হয়ে, এ বিষয়ে তার অধিকার আছে কিনা সে সম্পর্কে জানার জন্য তিনি বিচারকের দ্বারস্থ হবেন বলেই জানান ।

এরপরই পি এইচ ই দপ্তরের আধিকারিক, জনান সোমবার পর্যন্ত বিষয়টিকে নিয়ে তিনি আইনি সমাধান খুঁজে বের করুন। যদিও তারপর, কোন অনুমোদন না দেখাতে পারলে পরবর্তীতে মঙ্গলবার তার জলের সংযোগ বিচ্ছিন্ন করা হবে বলেই সাফ  জানিয়ে দেন। জানা গেছে রবিবার ছুটির কারণে অভিযান বন্ধ থাকলেও, সোমবার থেকে চলবে লাগাতার অভিযান। কাউকেই পি এইচ ই – র, অবৈধভাবে জলের সংযোগ নিতে দেখলে রেয়াত করা হবে না , বলেই জানান তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *