ASANSOL

আসানসোলে বাড়ছে মোটরবাইক সওয়ার দূষ্কৃতিদের দৌরাত্ব, মহিলা বাচিক শিল্পীর ব্যাগ ছিনতাই

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্ত: সাতসকালে ব্যস্ততম জনবহুল রাস্তায় মোটরবাইক সওয়ার দূষ্কৃতির দৌরাত্ব। পথচলতি মহিলা বাচিক শিল্পী সোমা বিশ্বাসের মোবাইল ফোন সহ একটি হ্যান্ডব্যাগ ছিনতাই করলো মোটরবাইকে আসা এক দূষ্কৃতি।  সোমবার সকাল সাড়ে দশটা থেকে এগারোটার মধ্যে এই ঘটনাটি ঘটেছে আসানসোল দক্ষিণ থানার রাসডাঙ্গা সুমথপল্লী এলাকায়। এই ঘটনায় গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। সাতসকালের এই ঘটনায় এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। ঐ বাচিক শিল্পী পরে গোটা ঘটনার কথা জানিয়ে আসার দক্ষিণ থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ তদন্ত শুরু করেছে।


জানা গেছে, আসানসোলের সুমথপল্লীর বাসিন্দা বাচিক শিল্পী সোমা বিশ্বাস এদিন সকাল সাড়ে দশটা নাগাদ বাড়ি থেকে বেরিয়ে সামান্য দূরে মন্দিরে পুজো দিতে যাচ্ছিলেন। তার হাতে পুজোর সামগ্রী সহ থালা ও হ্যান্ডব্যাগে মোবাইল ও কিছু টাকা ছিলো। তিনি যখন সুমথপল্লীর রাস্তা দিয়ে যাচ্ছিলেন সেই সময় তাকে পেছন থেকে কেউ একজন ধাক্কা দেয়। তখন তিনি ধাক্কা সামলে দেখেন মোটরবাইকে একজন যুবক। তিনি কিছু বুঝে উঠার আগেই  আচমকা তার ব্যাগ হাত থেকে ছিনিয়ে নিয়ে বাইকে করে ঐ যুবক সামনের রাস্তা দিয়ে পালিয়ে যায়। সঙ্গে সঙ্গে সোমাদেবী চিৎকার শুরু করেন। সেই আওয়াজে সামনের একটি দোকান ও আশেপাশের লোকজন ছুটে আসেন।

ইতিমধ্যে সোমাদেবী নিজে অন্য একজনের স্কুটারে চেপে পিছু ধাওয়া করেন। কিন্তু মোটরবাইক সওয়ার ঐ দূষ্কৃতি ততক্ষণে অনেকটা এগিয়ে গিয়ে একটি বাইলেন ধরে বেপাত্তা হয়ে যায়। সেই এলাকার বাসিন্দারা ঐ যুবককে বেপরোয়া ভাবে বাইক চালিয়ে যেতে দেখেন। তবে তারা বুঝতে পারেননি যে, ঐ যুবক মোবাইল ফোন সহ ব্যাগ ছিনতাই করে পালাচ্ছে।


সোমাদেবী স্বাভাবিক ভাবেই এই ঘটনাটি কিছুটা হলেও আতঙ্কিত ও হতচকিত হয়ে পড়ে। পরে তিনি বলেন, আমার ঐ ব্যাগে একটি মোবাইল ফোন, কিছু টাকা ও অন্যান্য কাগজপত্র ছিল। ভাবতে পারছিনা যে প্রকাশ্য দিবালোকে এমন একটা রাস্তায় এই ঘটনা ঘটতে পারে। আমি গোটা ঘটনাটি আসানসোল দক্ষিণ থানার ইন্সপেক্টর ইনচার্জকে অবহিত করে একটি অভিযোগ দায়ের করেছি। পুলিশ তাকে বলছে, অভিযোগটি নথিভুক্ত করে তদন্ত শুরু করা হয়েছে।  এদিকে পুলিশ জানায়, গোটা বিষয়টি নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।


উল্লেখ্য, কয়েকদিন আগে আসানসোল ডিআরএম অফিসের সামনে এক যুবতী মোবাইল ফোন একই কায়দায় ছিনিয়ে নেওয়া হয়েছিল।
দাবি করা হচ্ছে, আসানসোল শহরের বিভিন্ন রাস্তা ও অলিগলিতে এইভাবে মোটরবাইক সওয়ার দূষ্কৃতিরা দাপিয়ে বেড়াচ্ছে। তাদের বেড়ে যাওয়া দৌরাত্বে আতঙ্কিত শহরের বাসিন্দারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *