PANDESWAR-ANDAL

সাইবার অপরাধীরা ছিল পাশের বাড়িতে, টের পায়নি প্রতিবেশীরা

বেঙ্গল মিরর,সার্থক কুমার দে, অন্ডাল : সাইবার অপরাধীরা ঘাঁটি গেড়ে ছিল পাশের বাড়িতে, তা ঘনাক্ষরেও টের পাইনি পাড়া-প্রতিবেশীরা । তিনজন সাইবার ক্রাইম অপরাধী গ্রেফতার হওয়ার ঘটনায় এমনই চাঞ্চল্যকর তথ্য উঠে এলো উখড়া সারদা পল্লীর বাসিন্দাদের কাছ থেকে ।
শনিবার গভীর রাতে উখড়া সারদা পল্লীর বাসিন্দা পেশায় মাংস ব্যবসায়ী সুরেশ মন্ডলের বাড়িতে হানা দেয় আসানসোল সাইবার ক্রাইম থানার পুলিশ । সেখান থেকে গ্রেপ্তার হন ঝাড়খণ্ডের জামতাড়ার বাসিন্দা মনিশ মণ্ডল, সন্তোষ মন্ডল ও অমর মন্ডল নামে তিন দুষ্কৃতি । উদ্ধার হয় একাধিক স্মার্ট মোবাইল ফোন, বিভিন্ন কোম্পানির সিম ও কয়েকটি ডেবিট কার্ড ।

ধৃতরা সাইবার ক্রাইম সঙ্গে জড়িত । কুখ্যাত ঝাড়খণ্ড গ্যাং এর সদস্য বলে তদন্তকারী সূত্রে খবর । যে বাড়ি থেকে অপরাধীদের গ্রেপ্তার করা হয় সেই বাড়ির মালিক সুরেশ মন্ডলের ভূমিকা নিয়েও বেঁধেছে রহস্য । দুষ্কৃতীরা ধরা পড়লেও বাড়িতে নেই সুরেশ । ঘটনা চক্রে আশ্রয় নেওয়া অপরাধীদের মত সুরেশের পৈতিক বাড়িও ঝাড়খণ্ডের জামতাড়া এলাকাতে । ধৃতরা তার পূর্ব পরিচিত, তাই এই ঘটনাতে অপরাধীদের সাথে বাড়ির মালিক সুরেশ ও যুক্ত থাকতে পারে বলে ধারণা তদন্তকারীদের । উখরা বাজারে সুরেশের রয়েছে একটি পুরাতন মাংসর দোকান । প্রতিবেশী ব্যবসায়ীদের সাথে কথা বলে জানা যায় বাজারে ও ব্যাংকে সুরেশের প্রচুর টাকা দেনা রয়েছে । সম্ভবত সেই কারণে সুরেশ অপরাধচক্রের সাথে জড়িয়ে পড়েছিল বলে ধারণা প্রতিবেশী ব্যবসায়ীদের ।

ঘটনাটি ঘিরে সারদা পল্লী এলাকায় ছড়িয়েছে ব্যাপক চাঞ্চল্য ও আতঙ্ক । পাড়াতেই সাইবার ক্রাইম অপরাধীরা ঘাঁটি গেড়েছিল তা ঘুণাক্ষরেও টের পাইনি কেউই করে বলে মন্তব্য পাড়া প্রতিবেশীদের । সোমবার সকালে সারদা পল্লী পাড়াতে সুরেশের ঘরের দরজাতে একাধিকবার কড়া নাড়ার পর তার স্ত্রী দরজা খুলেন ।‌ সাংবাদিক পরিচয় দেওয়াতে তিনি বলেন স্বামী সুরেশ বাড়িতে নেই, কোথায় আছে তাও জানা নেই । তবে তিনি স্বীকার করেন সুরেশের অনেক ধার দেনা রয়েছে । ধৃত অপরাধীরা তাদের পরিচিত কিনা ? কতদিন তাদের বাড়িতে ছিল এ প্রশ্ন করার সময়ই মহিলার পাশে এসে দাঁড়ান তার বছর ১৯ এর মেয়ে । সাংবাদিক পরিচয় জানতে পেরে তিনি ওই মহিলার হাত ধরে টেনে বাড়ির ভেতর ঢুকে বন্ধ করে দেয় দরজা । এলাকার বাসিন্দা তথা উখরা গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান শরণ সাইগল বলেন বাইরের অপরাধীরা এখানে আশ্রয় নিচ্ছে ব্যাপারটা খুবই উদ্বেগের । অপরিচিত লোক পাড়াতে এলে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *