ASANSOL

আসানসোলে পানীয়জল, রাস্তা ও ড্রেনের সমস্যা, বাসিন্দাদের অবরোধ বিক্ষোভ

বেঙ্গল মিরর, বার্ণপুর, রাজা বন্দোপাধ্যায়ঃ আসানসোল পুরনিগমের ৫৭ নম্বর ওয়ার্ডের বার্ণপুরের বড়তোড়িয়া এলাকার বাসিন্দারা জলের সমস্যার পাশাপাশি ড্রেন ও রাস্তার জরাজীর্ণ অবস্থার প্রতিবাদে শুক্রবার সকালে রাস্তায় নেমে বিক্ষোভ দেখান। বাসিন্দারা এলাকার রাস্তায় বাঁশ আটকে অবরোধ করেন। খবর পেয়ে হিরাপুর থানার পুলিশ এলাকায় আসেন।
তারা বলেন, ওয়ার্ড কাউন্সিলর সুমিত মাজিকে বারবার এই ব্যাপারে বলা হলেও কোন কাজের কাজ হয়নি। রাস্তার অবস্থা এতটাই খারাপ হয়েছে যে সম্প্রতি এক ডায়লোসিস রোগী পড়ে যান। তাতে তার হাত ভেঙে গেছে। তারা আরো বলেন, আমাদের ওয়ার্ডে রাস্তা, ড্রেনের পানীয়জলের কোন ব্যবস্থা নেই। এইসব ব্যাপারে ওয়ার্ড কাউন্সিলরের সঙ্গে কথা বলেও কোনো কাজ হয়নি। এ কারণেই এখানকার মানুষেরা আজ এইভাবে রাস্তায় নেমে প্রতিবাদ করছেন। তারা চান, ওয়ার্ডে পানীয়জল, রাস্তা ও ড্রেনের ব্যবস্থা ব্যবস্থা করা হোক।


তবে এ প্রসঙ্গে কাউন্সিলর সুমিত মাজির সাথে কথা বলা হলে তিনি জানান, তার ওয়ার্ডে এইসব কাজের জন্য আসানসোল পুরনিগমে আবেদন করেছি। কিন্তু এখনো টেন্ডার করা হয়নি। যে কারণে কাজ হচ্ছে না। এর দায় তার নয়। এর সঙ্গে তিনি বলেন, সম্প্রতি ৩৫ লাখ টাকার পাইপলাইনের কাজের উদ্বোধন করা হয়েছে। তাই ওয়ার্ড কাউন্সিলার এখানে কাজ করছেন না বলাটা ভুল। কাউন্সিলার হিসাবে আমি অনেক কাজের আবেদন করেছি।  কিন্তু টেন্ডার করে সেই কাজ দেওয়া হচ্ছে না। তাহলে এটা কি আমার দোষ।
দীর্ঘক্ষণ ধরে এই বিক্ষোভ অবরোধ চলার পরে শেষ পুলিশের মধ্যস্থতায়, তা উঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *