BARABANI-SALANPUR-CHITTARANJAN

রিল বানাতে গিয়ে বিপত্তি, অজয় নদীতে ডুবে মৃত্যু ঠিকা স্বাস্থ্য কর্মীর

বেঙ্গল মিরর, জামুড়িয়া ও আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও মনোজ শর্মাঃ ঝুঁকি নিয়ে ” রিল ” বানাতে গিয়ে আবারও মর্মান্তিক ঘটনা। অজয় নদীতে ডুবে মৃত্যু হলো চুক্তিভিত্তিক বা বেসরকারি এজেন্সির অধীনে কাজ করা ঠিকা স্বাস্থ্য কর্মীর। শনিবার বিকেল সাড়ে তিনটের পরে এই ঘটনাটি ঘটেছে পশ্চিম বর্ধমান জেলার আসানসোলের জামুড়িয়া থানার বরকলা ঘাটে। আসানসোলের বারাবনি থানার ভানোড়া খাসকুঠি এলাকার বাসিন্দারা মৃত স্বাস্থ্য কর্মীর রাজা মন্ডল (২২)। এদিন সন্ধ্যার পরে পুলিশের উপস্থিতি এলাকার বাসিন্দারা রাজাকে উদ্ধার করেন। পরে তাকে আসানসোল জেলা হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসক পরীক্ষা করে মৃত বলে ঘোষণা করেন।

File photo



পুলিশ সূত্রে জানা গেছে, বারাবনির বাসিন্দা রাজা মন্ডল আসানসোলের জামুড়িয়া ব্লকে কেলেজোড়া প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে এজেন্সির অধীনে ঠিকা কর্মী হিসাবে কাজ করতো। এদিন সে দুপুর দুটো পর্যন্ত স্বাস্থ্য কেন্দ্রে কাজ করে। এরপর বিকেল সাড়ে তিনটে নাগাদ সে বন্ধুদের সঙ্গে জামুড়িয়া ব্লকের চুরুলিয়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত বরকলা ঘাটের অজয় নদীতে তার মোবাইলে রিল তৈরি করতে যায়। রিল তৈরির সময় হঠাৎ করে তার পিছলে যায় ও রাজা নদীর গভীর জলে পড়ে ডুবে যায়। সেই ঘটনাস্থলে উপস্থিত স্থানীয় বাসিন্দারা বেশ কিছুক্ষনের চেষ্টায় রাজাকে উদ্ধার করে। সন্ধ্যায় জামুরিয়া থানার পুলিশ তাকে আসানসোল জেলা হাসপাতালে পাঠায়। পরে খবর পেয়ে রাজার পরিবারের সদস্য, বন্ধু ও সহকর্মীরা জেলা হাসপাতালে ছুটে আসেন।



প্রাথমিক তদন্তের পরে পুলিশ জানায়, অসাবধানতার জন্য এই ঘটনাটি ঘটেছে। রবিবার জেলা হাসপাতালে যুবকের মৃতদেহর ময়নাতদন্ত করা হবে। এই ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা করা হয়েছে।
প্রসঙ্গতঃ, ঝুঁকি নিয়ে রিল বানাতে গিয়ে বলতে গেলে প্রতিদিনই কোথাও না কোথাও ঘটনা ঘটছে। পুলিশের তরফে এইভাবে ঝুঁকি নিয়ে রিল না বানাতে সচেতনতামুলক প্রচারও করছে। তারপরেও এই প্রবনতা কমছে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *