ASANSOL-BURNPUR

দামোদরে রেল সেতু পরিদর্শনে বিজেপি বিধায়ক, নিজের টিআরপি বাড়ানো ছাড়া কোন কাজ নেই কটাক্ষ তৃণমূলের

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : আসানসোল দক্ষিণ বিধানসভার বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল রবিবার আসানসোলের বার্নপুরে ভূতনাথ মন্দির সংলগ্ন দামোদর নদীতে  রেল সেতু পরিদর্শন করেন।  একইসঙ্গে বিজেপি বিধায়কের অভিযোগ যে, বালি মাফিয়ারা নদী থেকে বালি চুরি করছে। সেই কারণে নদীর উপরে রেল সেতুর পিলারগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। এমতাবস্থায় যে কোন সময় ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।একইসঙ্গে  বিধায়ক রেলকে ধন্যবাদ জানিয়েছেন যে সেতুর পিলারগুলো মেরামত করা হচ্ছে বলে।  তবে বিধায়ক বলেন, বালি চুরি বন্ধ না হলে পিলারগুলোর আরো ক্ষতি হবে।


অন্যদিকে, দামোদর নদী থেকে বালি তোলা অবাধে চলছে বলে জানিয়ে বিধায়ক অগ্নিমিত্রা পালের অভিযোগ, রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের আশ্রিত  বালি মাফিয়ারা দামোদর নদী থেকে বালি চুরি করছে। তাই এই ব্যাপারে পুলিশ প্রশাসন নীরব। দামোদর নদী ও নদীর তীর থেকে এইভাবে বালি তোলার কারণে জলের সমস্যা দেখা দিয়েছে ও রেল সেতুটি ক্ষতিগ্রস্ত হচ্ছে।

অন্যদিকে, বার্ণপুরের তৃণমূল কংগ্রেস নেতা আসানসোল পুরনিগমের কাউন্সিলর অশোক রুদ্র বলেন, বিজেপি বিধায়ক মাঝেমধ্যে আসেন বাজার গরম করা এবং নিজের টিআরপি বাড়ানো ছাড়া কোনও কাজ করেন না। তিনি পাল্টা বলেন, কেউ যদি অবৈধ বালির বিরুদ্ধে আন্দোলন করে থাকে, তা হল তৃণমূল কংগ্রেস। আর এই আন্দোলনের কারণেই এখন অবৈধ বালির ব্যবসা অনেকাংশে বন্ধ হয়ে গেছে। আর দামোদর নদীর ওপর সেতু দেখা রেলের। সেই সেতুর বেহাল দশা হয়ে থাকে, তাহলে তার দায় রেলের। গোটাটাই রেলের বিষয়। অর্থাৎ এটা কেন্দ্রীয় সরকারের ব্যাপার। বিজেপি বিধায়কের উচিত এই বিষয়টি কেন্দ্রীয় সরকারের সামনে তুলে ধরা। কেন এই বেহাল দশা, তা নিয়ে তার রেল ও কেন্দ্র সরকারকে প্রশ্ন করা উচিত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *