ASANSOL

হাসপাতালে কড়া নিরাপত্তা ব্যবস্থা চায় আইএমএ, মোমবাতি নিয়ে মৌন মিছিল

আসানসোলে চিকিৎসক সংগঠনের জরুরি বৈঠক, দাবি নিয়ে স্মারকলিপি দেওয়া হবে সিএমওএইচকে

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুনের ঘটনা গোটা বাংলা জুড়ে শোরগোল ফেলেছে। এই ঘটনার পরে কার্যত নড়েচড়ে বসেছে রাজ্য সরকার, পুলিশ ও স্বাস্থ্য দপ্তর। এরই মধ্যে অন্যতম চিকিৎসক সংগঠন আইএমএ বা ইন্ডিয়ান মেডিক্যাল এ্যাসোসিয়েশন বাংলা জুড়ে চিকিৎসকদের নিরাপত্তা নিয়ে বেশ কিছুটা হলেও চিন্তিত।
আসানসোল জেলা হাসপাতাল সহ শিল্পাঞ্চলের অন্য হাসপাতালে নিরাপত্তা সুনিশ্চিত করতে তৎপর হলো আইএমএর আসানসোল শাখা।

এদিন বিকেলে আসানসোলের সেনরেল রোডের আইএমএ হাউসে একটি জরুরি বৈঠক হয়। এই বৈঠকে আসানসোল শাখার প্যাট্রন ডাঃ পিসি মাজি, সভাপতি ডাঃ একে পান, সম্পাদক ডাঃ রাহুল আমিন সহ অনেক চিকিৎসক উপস্থিত ছিলেন। এই বৈঠকে সকলেই আরজি করের ঘটনার নিন্দা করেন। আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, চিকিৎসকদের স্বার্থে হাসপাতালের সুপার, স্বাস্থ্য দপ্তর, পুলিশ ও প্রশাসনের আধিকারিকদের কাছে দাবি পেশ করা হবে। পাশাপাশি অনেক স্বল্প ও দীর্ঘমেয়াদী পদক্ষেপ নেওয়ার পরিকল্পনা করা হয়।

বৈঠক শেষে ডাঃ পিসি মাজি বলেন, আরজি করের ঘটনার নিন্দা করার কোন ভাষা নেই। সত্যি কথা বলতে কি এই ঘটনায় চিকিৎসকরা আতঙ্কিত। সোমবার সারাদিন কালো ব্যাজ পড়ে চিকিৎসকরা প্রতিবাদ জানাবে। শুধু সরকারি চিকিৎসক বা আইএমএর সদস্যরা নন, বাইরে যারা আছেন, তাদেরকেও বলা হবে কালো ব্যাজ পড়ার জন্য। এর পাশাপাশি সোমবার আইএমএর পক্ষ থেকে পশ্চিম বর্ধমান জেলার সিএমওএইচ ও আসানসোল জেলা হাসপাতালের সুপারকে স্মারক লিপি দেওয়া হবে।

আসানসোলের অন্য যেসব সরকারি হাসপাতাল আছে, তাদের কাছেও এই স্মারকলিপি পাঠানো হবে। তিনি আরো বলেন, মঙ্গলবার বিকেলে প্রতিকী প্রতিবাদ হিসাবে আসানসোল আইএমএ আসানসোল রবীন্দ্র ভবনের সামনে থেকে মোমবাতি নিয়ে মৌন মিছিল করবে। তিনি আরো বলেন, চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি সুনিশ্চিত করতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও স্বাস্থ্য মন্ত্রীর কাছে দাবি জানাবে আসানসোল আইএমএ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *