ASANSOL

আসানসোলে বিজেপির আন্দোলন নিয়ে তুলকালাম, লাঠিচার্জের অভিযোগ

আরজি করের ঘটনায় মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবি 

 বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও সৌরদীপ্ত সেনগুপ্তঃ আরজি করের ঘটনায় রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়য়ের দাবিতে শুক্রবার দুপুরে আসানসোলে বিজেপির আন্দোলন ঘিরে তুলকালাম হলো। বলতে গেলে, এদিন আসানসোলের জিটি রোডের বিএনআর মোড় এলাকা রণক্ষেত্রের চেহারা নেয়। বিজেপির আন্দোলন জোর করে পুলিশ তুলতে গেলে গন্ডগোলের সূত্রপাত হয়। পুলিশের সঙ্গে বিজেপির নেতা ও কর্মীদের ধস্তাধস্তি বেঁধে যায়। সেই সময় পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জ করার অভিযোগ উঠেছে। পুলিশের এই লাঠিচার্জে বিজেপির জেলা সম্পাদক অভিজিৎ রায় আহত হন। তাকে পরে চিকিৎসার জন্য আসানসোল জেলা হাসপাতালে ভর্তি করা হয়েছে।


ভারতীয় জনতা পার্টি বা বিজেপি আসানসোল সাংগঠনিক জেলা এদিন দুপুরে কলকাতার আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের মহিলা ডাক্তারকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে বিএনআর ব্রিজে রাস্তা অবরোধ বিক্ষোভ দেখানোর ডাক দেওয়া হয়েছিলো। বিজেপির এই আন্দোলনের নেতৃত্ব ছিলেন রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায়, জেলা সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায় ও জেলা সম্পাদক অরিজিৎ রায়। তাদের সঙ্গে ছিলেন অনেক বিজেপি নেতা, কর্মী ও সমর্থকেরা। তারা আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালের মহিলা ডাক্তারকে ধর্ষণ ও খুনের ঘটনায় অভিযুক্তদের চিহ্নিত করে শাস্তির দাবি জানাচ্ছিলেন। সেই সময় পুলিশ তাদের সরাতে গেলে ধুন্ধুমার কান্ড ঘটে।

এই প্রসঙ্গে রাজ্য কমিটির সদস্য কৃষ্ণেন্দু মুখোপাধ্যায় ও জেলা সভাপতি বাপ্পা চট্টোপাধ্যায় বলেন, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের আমলে রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পূর্ণ ভেঙ্গে পড়েছে। এখানে নারীদের নিরাপত্তা নেই। এমন অভিযোগ করে বিজেপি নেতা-কর্মীরা রাস্তায় বসে স্লোগান দিচ্ছিলেন। তখন সেখানে থাকা  পুলিশ লাঠিচার্জ করে দলের নেতা ও কর্মীদেরকে শারীরিকভাবে লাঞ্ছিত করেছে। তাতে অনেকেই আহত হয়েছেন। তারা আরো বলে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ অপরাধীদের ধরতে পারে না। যারা শান্তিপূর্ণভাবে আন্দোলন করছে তাদের ওপর লাঠিচার্জ করছে। পরে বিজেপির নেতা ও কর্মীরা বিএনআরে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কুশপুত্তলিকা দাহ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *