ASANSOL

আসানসোলে  পুরকরে ছাড়ের সময়সীমা বাড়ানোর সিদ্ধান্ত

মেয়রের উপস্থিতিতে আসানসোল পুরনিগমে এমআইসি বৈঠক  পানীয়জল, রাস্তা ও পুর কর নিয়ে আলোচনা

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায়ঃ* আসানসোল পুরনিগমের মেয়র বিধান উপাধ্যায়ের চেম্বারে বুধবার মেয়র পারিষদ বা এমআইসি বৈঠক হয়। এই বৈঠকে মেয়র বিধান উপাধ্যায় ছাড়াও চেয়ারম্যান অমরনাথ চট্টোপাধ্যায়, ডেপুটি মেয়র ওয়াসিমুল হক, পুর কমিশনার রাজু মিশ্র, মেয়র পারিষদ ইন্দ্রানী মিশ্র, মানস দাস ও পুরনিগমের অন্যান্য আধিকারিকরা উপস্থিত ছিলেন।


বৈঠক শেষে মেয়র বলেন, আসানসোল পুরনিগমের  এলাকায় যেসব জায়গায় পানীরজলের সমস্যা সমাধান করা যেতে পারে তা নিয়ে আলোচনা করা হয়েছে। এর পাশাপাশি পুরনিগমের বিভিন্ন এলাকায় কাজের জন্য রাস্তা খোঁড়া হয়েছে। দুর্গাপূজোর আগে সেইসব রাস্তা মেরামতের জন্য আলোচনা হয়েছে।  এছাড়াও পুরকরে ১০ শতাংশ ছাড় দেওয়া হচ্ছে। ২০ আগষ্ট সেই ছাড় দেওয়ার সময় শেষ হয়ে গেছে। সেই সময়সীমা বাড়ানোর সিদ্ধান্তও নেওয়া হয়েছে। এই ছাড় আরো কত দিন বাড়ানো হবে, আসন্ন বোর্ড বৈঠকে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে। তা তিনি বলতে পারেননি। তিনি বলেন, শুধু কুলটিতে টাকা নেওয়ার পরেও, অনেক মানুষ এখনো পানীয়জলের সংযোগ পাননি। বাকি সব জায়গাতেই তা পাওয়া গেছে।

অন্যদিকে, এদিন  আসানসোল পুরনিগম কতৃপক্ষ ও এবং পিএইচই দপ্তরের মধ্যে একটি বৈঠক হয়। পিএইচর পাইপলাইন নিয়ে পুরনিগমের পক্ষ থেকে কিছু প্রশ্ন উঠেছে। এই প্রসঙ্গে মেয়র বিধান উপাধ্যায় বলেন, পিএইচই ৩১ নম্বর ওয়ার্ড থেকে একটি পাইপলাইন নিয়ে যাওয়া হচ্ছে। যাতে পিএইচই ডামরাতে জল সরবরাহ করতে পারে। পিএইচইর ওভার হেড রিজার্ভার ছিলো। কিন্তু পাইপলাইনে কিছু সমস্যার কারণে জল সরবরাহ করা সম্ভব হচ্ছিল না। নতুন পাইপলাইনটি হলে এই অঞ্চলের পাশাপাশি চেলোদ ও আশপাশের গ্রামে জল সরবরাহ করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *