PANDESWAR-ANDAL

বিপদ বুঝলে ১০০ ডায়েলে ফোন করুন পরামর্শ পুলিশের

বেঙ্গল মিরর, সার্থক কুমার দে, অন্ডাল : আরজি কর মেডিকেল কলেজে ডাক্তারি পড়ুয়া ছাত্রীর ধর্ষণ ও খুনের ঘটনায় যখন উত্তল রাজ্য, তখন এরকম অবাঞ্চিত ঘটনা এড়াতে উদ্যোগী হল পুলিশ প্রশাসন । বুধবার অন্ডাল থানা এলাকার ব্লক স্বাস্থ্য কেন্দ্র, খান্দরা কলেজ, উখড়া আদর্শ হিন্দি হাইস্কুলে সচেতনতামূলক প্রচার চালালো আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনার । উপস্থিত ছিলেন কমিশনারেটের এসিপি (অন্ডাল) পিন্টু সাহা, অন্ডাল পুলিশ আউটপোস্টের আইসি মইনুল হক সহ মহিলা আধিকারিক ও অন্য পুলিশ কর্মীরা ।

কলেজ ওই স্কুলের ছাত্রীদের সাথে এদিন কথা বলেন তারা । প্রতিষ্ঠানের ভিতর ও আসা-যাওয়ার পথে রাস্তায় কিভাবে নিজেদের নিরাপদ রাখতে হবে সেই ব্যাপারে উপদেশ দেন তারা । পাশাপাশি  বিপদের আশঙ্কা তৈরি হলে দ্রুত পুলিশের ১০০ ডায়াল নম্বরে অথবা স্থানীয় থানাতে ফোন করার পরামর্শ দেওয়া হয় । নিজেদের মোবাইলে অবশ্যই ১০০ ডায়াল ও স্থানীয় থানার ফোন নম্বর রাখা জরুরি এ কথা জানান তারা ছাত্রীদের ।

আরজি কর ঘটনার কারণেই এই ধরনের কর্মসূচি কিনা ? জানতে চাওয়া হলে এসিপি পিন্টু সাহা জানান পুলিশ নিয়মিত সচেতনতামূলক কর্মসূচি করে থাকে, এটা তারই অঙ্গ । নিরাপত্তা দেওয়া পুলিশের কর্তব্য । কিন্তু বিপদে পড়লে কিভাবে নিরাপত্তা পাওয়া যায় সেই বিষয়টা অনেকে জানে না । সেটা সবাইকে জানানোর জন্যই এই কর্মসূচি বলে জানান তিনি ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *