RANIGANJ-JAMURIA

মহিলাদের নিরাপত্তার বিষয়গুলি সুনিশ্চিত করার লক্ষ্যে উদ্যোগ নিল আসানসোল – দুর্গাপুর পুলিশ

বেঙ্গল মিরর, চরণ মুখার্জী, রানীগঞ্জ :   আরজিকর কান্ডের যেন আর কোন পুনরাবৃত্তি না হয় সে বিষয়কে নজরে রেখে রাজ্য জুড়ে দিকে দিকে নানান কর্মকাণ্ডে জুটেছে পুলিশ প্রশাসন। তারই অঙ্গ হিসেবে এবার আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেট সবকটি থানা গুলিকে মহিলাদের সুবিধে অসুবিধের বিষয়গুলি জেনে নেওয়ার জন্য। মহিলাদের কর্মক্ষেত্র ও তাদের উপস্থিতির হার যে সকল অংশে বেশি রয়েছে সে সকল অংশে পৌঁছে তাদের সুবিধে অসুবিধা গুলি জেনে নেওয়ার নির্দেশ দেন।

এ বিষয়ের প্রেক্ষিতেই এবার রানীগঞ্জ থানার পুলিশ শুক্রবার রানিগঞ্জ থানার ইন্সপেক্টর বিকাশ দত্ত ও বল্লভপুর ফাঁড়ির বড়বাবু সৌমেন ব্যানার্জীর নেতৃত্বে পুলিশ প্রশাসনের একটি বিশেষ দল ঘুরে দেখে মহিলাদের আধিক্য থাকা এলাকা গুলি। এখানে তারা মহিলাদের নিরাপত্তার বিষয়গুলি সুনিশ্চিত করার লক্ষ্যে কি কি পদক্ষেপ গ্রহণ করা যায় সে সকল বিষয়গুলি খতিয়ে দেখেন। এদিন তারা প্রথমেই বল্লভপুর এলাকায় অবস্থিত বল্লভপুর রামগোপাল সরাফ বিদ্যাপীঠে পৌঁছে ছাত্রীদের ও শিক্ষিকাদের সাথে কথা বলেন তাদের অভাব অভিযোগের কথা শুনে তাদের কোনরূপ কোন অসুবিধে রয়েছে কিনা সে সকল গুলি খতিয়ে দেখেন প্রশাসনিক আধিকারিকরা।

একইসঙ্গে পুলিশ প্রশাসনের সঙ্গে দ্রুত যোগাযোগের জন্য বিশেষ নাম্বার ও প্রদান করা হয় তাদের এই সকল বিষয়গুলি এদিন ছাত্রী ও শিক্ষিকারা জানতে পেরে পুলিশ প্রশাসনের এই উদ্যোগে অনেকটাই আশ্বস্ত হন । একই সাথেই এদিন বলল পুর এলাকায় অবস্থিত বেলুনিয়া গ্রামীণ হাসপাতালেও তারা পৌঁছে মহিলা চিকিৎসক চিকিৎসা কর্মী ও নার্সদের সঙ্গে কথা বলে তারা তাদের সমস্যার বিষয়গুলি শুনে তা লিপিবদ্ধ করেন। এদিন মহিলা চিকিৎসকোর্স স্বাস্থ্যকর্মীরা তাদের অভাব অভিযোগের কথা প্রশাসনিক কর্তা ব্যক্তিদের জানিয়ে দেন। এদিনের এই কর্মসূচিকে লক্ষ্য করে স্বভাবতই খুশি সকলে অনেকেই জানান এরূপভাবে ব্যবস্থা গ্রহণের ফলে মহিলাদের নিরাপত্তা অনেকটাই সুনিশ্চিত করা যাবে। ছড়া স্কুলের প্রধান শিক্ষক শান্তনু রায় এদিন পুলিশ প্রশাসনের এই উদ্যোগকে সাধুবাদ জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *