ASANSOL

আসানসোলে পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর কাছ থেকে ছিনতাইয়ের চেষ্টা, চাঞ্চল্য

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায় : মাথায় পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর কাছ থেকে ছিনতাইয়ের নেওয়ার চেষ্টা। রবিবার রাত সোয়া দশটা নাগাদ এই ঘটনাটি ঘটেছে আসানসোল দক্ষিণ থানার সুমথপল্লী এলাকায়। ঐ ব্যবসায়ী রুখে দাঁড়ানোয়, তার কাছ থেকে ছিনতাইকারী কিছু নিতে পারেনি। দীপঙ্কর চট্টোপাধ্যায় নামে ঐ ব্যবসায়ী এক ছিনতাইকারীর কলারও চেপে ধরে নিয়ে চিৎকার শুরু করেন।

মোটরবাইকে থাকা ঐ ব্যবসায়ীর পড়ে যান রাস্তায়। তাতেও তিনি কলার ছাড়েননি। সেই সময় তার সঙ্গে ছিনতাইকারীর ধস্তাধস্তি বেঁধে যায়। আশপাশের লোকেরা বাড়ির ভেতরে বাইরে আসার আগেই ঐ ছিনতাইকারী কোনমতে হাত ছাড়িয়ে পালিয়ে যায়। এক যুবক তার পেছনে ধাওয়াও করেছিলেন। কিন্তু কিছু দূরে ছিনতাইকারীর এক সঙ্গী মোটরবাইক নিয়ে অপেক্ষা করছিলো। তাতে সে চেপে বেপাত্তা হয়ে যায়। খবর পেয়ে আসানসোল দক্ষিণ থানার পুলিশ এলাকায় আসে।

এর আগে এই এলাকায় গত একমাসে একাধিক ছিনতাইকারের ঘটনা ঘটেছে। যে কারণে এলাকায় পুলিশের টহল বেড়েছে। কিন্তু তারপরেও অপরাধীদের মনোবল কমার কোন লক্ষণ দেখা যাচ্ছে না। বরং তারা প্রকাশ্যে পুলিশকে চ্যালেঞ্জ করছে। রবিবার রাতের ছিনতাইয়ের ঘটনা তার সবচেয়ে বড় প্রমাণ। পিস্তল ঠেকিয়ে ব্যবসায়ীর থেকে ছিনতাইয়ের চেষ্টা করার পুরো ঘটনাটি ধরা পড়েছে এলাকার এক ব্যক্তির সিসিটিভিতে।ব্যবসায়ী দীপঙ্কর চট্টোপাধ্যায়ের বার্ণপুরের সুভাষপল্লীতে দোকান আছে। তিনি জানান, রবিবার রাতে বাইকে করে দোকান বন্ধ করে বাড়ি আসছিলাম। এমন সময় বাড়ির গলিতে ঢোকার মুখে কালো পোশাক পরা এক যুবক আমাকে থামায়। পিস্তল দেখিয়ে যা আছে তা দিতে বলে। আমি প্রতিবাদ করায় ধাক্কাধাক্কি শুরু হয়। তখন ঐ যুবকের কলার চেপে ধরায় বাইকটি পড়ে যায়। আমি চিৎকার করতে থাকি। তা শুনে আশেপাশের লোকজন চলে আসার আগেই সে পালিয়ে যায়। গত বেশ কয়েকদিন ধরেই এই এলাকায় লাগাতার এ ধরনের ঘটনা ঘটছে। যার ফলে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক তৈরি হয়েছে। খবর পেয়ে রাতেই পুলিশ ঘটনাস্থলে আসে। ঘটনার তদন্ত শুরু করা হয়েছে বলে পুলিশ জানায়। পুলিশ সিসিটিভির ফুটেজ সংগ্রহ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *