West Bengal

রাজ্যের মুখ্য সচিব হলেন আইএএস মনোজ পন্ত

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : রাজ্যের অনুরোধে সাড়া মেলেনি। রাজ্যের মুখ্যসচিব বিপি গোপালিকের মেয়াদ বাড়ানো হয়নি। তাঁর জায়গায় সেচ দফতরের অতিরিক্ত সচিব মনোজ পন্তকে করা হয়েছে নতুন মুখ্যসচিব। শনিবার এই সংক্রান্ত নির্দেশিকা জারি করেছে নবান্ন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মনোজ পন্ত মুখ্যসচিবের দায়িত্ব পালন করবেন বলে জানানো হয়েছে। আজ তিনি বিপি গোপালিকার কাছ থেকে এই দায়িত্ব বুঝে নেন। বিপি গোপালিকা তাকে ফুলের তোড়া দিয়ে স্বাগত জানান।



ভগবতী প্রসাদ গোপালিকের পর পরবর্তী মুখ্যসচিব হিসেবে মনোজ পন্তের নাম নিয়ে জল্পনা চলছিল। এতদিন তিনি অর্থ বিভাগ ধরে রেখেছেন। তবে শুক্রবার রাতে নবান্ন এর পক্ষ থেকে একাধিক সচিব পদে রদবদল করা হয়েছে। যদিও দেখা যায়, কম গুরুত্বপূর্ণ সেচ দফতরের তুলনায় অর্থ দফতরের মনোজ পন্তকে সরিয়ে দেওয়া হয়েছে। তাঁর জায়গায় রাজ্যের নতুন অর্থসচিব নিযুক্ত হলেন প্রভাত কুমার মিশ্র।
এদিকে, নবান্ন বিপি গোপালিকের মেয়াদ বাড়ানোর এবং তাকে তিন মাসের জন্য মুখ্য সচিব হিসেবে বহাল রাখার অনুরোধ জানিয়ে দিল্লিতে একটি আবেদন করে। যদিও লোকসভা নির্বাচনের সময় তার মেয়াদ শেষ হয়। ওই সময় রদবদল এড়াতে মেয়াদ বাড়ানোর সবুজ সংকেত দেওয়া হয়। কিন্তু এবার তা হয়নি। উল্লেখ্য, মনোজ পন্ত আসানসোলের এডিএমও ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *