ASANSOL

আসানসোলে বাম ছাত্র, যুব ও মহিলা সংগঠনের মিছিল

বেঙ্গল মিরর, আসানসোল, সৌরদীপ্ত সেনগুপ্ত ও রাজা বন্দোপাধ্যায়: বাম ছাত্র,  মহিলা ও যুব গণ সংগঠনের পক্ষ থেকে আরজি কর কাণ্ডের প্রতিবাদ ও বিচার চেয়ে রবিবার আসানসোল শহরে র‌্যালি বেরোয়। জিটি রোডের ট্রাফিক মোড় থেকে একটি র‌্যালি বার করা হয়। এই র‌্যালিতে সিপিআইএমের রাজ্যে কমিটির সদস্য পার্থ মুখোপাধ্যায়, ডিওয়াইএফআইয়ের ভিক্টর আচার্য্য , অমিত মুখোপাধ্যায়, মৈত্রেয়ী দাস, জাহানারা খান, জবা সান্যাল, সত্য চট্টোপাধ্যায় সহ আরো বামপন্থী সংগঠনের নেতা, কর্মী ও সমর্থকেরা উপস্থিত ছিলেন।
ট্রাফিক মোড় থেকে শুরু হওয়া এই র‌্যালি যখন জিটি রোডের হটন রোড মোড়ে পৌঁছায়, তখন সেখানে তৃনমুল কংগ্রেসের মহিলা সংগঠনের ডাকে একই ইস্যুতে বিক্ষোভ চলছিল।  স্বাভাবিক ভাবেই শাসক ও বিরোধী দলের আন্দোলনে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।


পার্থ মুখোপাধ্যায় বলেন, আরজি কর মেডিক্যাল কলেজ হাসপাতালে কর্মরত এক মহিলা চিকিৎসককে যেভাবে ধর্ষণ ও খুন করা হয়েছে, তার চেয়েও বেশি পরিতাপের বিষয় হল, পুলিশ প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি চাপা দেওয়ার যে চেষ্টা করা হয়েছে। তিনি আরো বলেন, সেদিন বামপন্থী কর্মীরা না সময়মতো খবর পেয়ে না পৌঁছালে রাজ্য সরকারের নির্দেশে কলকাতা পুলিশ মহিলা ডাক্তারের মৃতদেহ উধাও করে দিত। এরপরেও
পরিবারের সদস্যদেরকে তিন ঘন্টা ধরে অপেক্ষা করিয়ে তাদের মেয়ের দেহ দেখতে দেওয়া হয়নি।  একজন সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করে রাজ্য সরকার ও কলকাতা পুলিশ এই বিষয়টিতে তুলে ধরার চেষ্টা করছে যে তারা অনেক ভালো কাজ করেছে। আদতে আসল ঘটনাকে এটাকে আড়ালে রাখার চেষ্টা করা হচ্ছে বলেও জানান তিনি।  সিবিআই বিষয়টি তদন্ত করছে। সিবিআইয়ের কাছেও আমাদের দাবি, যত তাড়াতাড়ি সম্ভব আসল দোষীদেরকে চিহ্নিত করে, চরম শাস্তি দেওয়ার ব্যবস্থা করা হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *