PANDESWAR-ANDAL

বামেদের মশাল মিছিল, প্রতিবাদ খনি শ্রমিকদেরও

বেঙ্গল মিরর, সার্থক কুমার দে, দুর্গাপুর : আরজি কর কান্ডের প্রতিবাদে মঙ্গলবার সন্ধ্যাবেলায় উখরাতে মশাল মিছিল করলো সিপিআইএম । একই ইস্যুতে খান্দরার নাগ কাজোরা কোলিয়ারী চত্বরে বিক্ষোভ দেখালো খনি শ্রমিকরাও ।আরজিকর কাণ্ড নিয়ে অব্যাহত রয়েছে প্রতিবাদ, বিক্ষোভ, আন্দোলন । প্রতিদিনই রাজ্যের বিভিন্ন প্রান্তে আরজি কর মেডিকেল কলেজের ঘটনায় অভিযুক্তদের গ্রেপ্তার, দ্রুত তদন্ত ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আন্দোলনে সামিল হচ্ছেন সমাজের বিভিন্ন অংশের মানুষজন ।

মঙ্গলবার সন্ধ্যেবেলায় একই দাবিতে অন্ডাল থানার উখরা গ্রামে মশাল মিছিল করলো সিপিআইএম দল । স্থানীয় আরত পাড়া দলীয় কার্যালয় থেকে মিছিলের সূচনা হয় । স্কুল মোড়, বাজার পেরিয়ে শেষ হয় শংকরপুর মোড়ে । মিছিল থেকে দাবি ওঠে দোষীদের গ্রেপ্তার, দৃষ্টান্তমূলক শাস্তির । সিপিআইএম দলের দামোদর অজয় নর্থ এরিয়া কমিটির পক্ষে অঞ্জন বকশী জানান রাজ্যের তৃণমূল সরকার বিষয়টি ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে তাই যতদিন না নির্যাতিতা বিচার পাচ্ছে ততদিন আন্দোলন জারি থাকবে ।

অন্যদিকে এদিন সকালে খান্দরা পঞ্চায়েতের ইসিএলের নাগ কাজোড়া কোলিয়ারিতে সিপিআইএম দলের শ্রমিক সংগঠন সিটুর পক্ষ থেকে গেট মিটিং করা হয় । শ্রমিকদের বিভিন্ন দাবিদাওয়ার পাশাপাশি সেই মিটিংয়ে আরজি করের বিষয়েও উঠে আসে । নির্যাতিতার বিচার, অপরাধীদের শাস্তির দাবিতে প্লেকার্ড হাতে বিক্ষোভ দেখান শ্রমিকরা ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *