West Bengal

আবার রাত দখলের আহ্বান, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল পোস্ট

বেঙ্গল মিরর, সৌরদীপ্ত সেনগুপ্ত : ১৪ আগস্টের পর এবার ৪ সেপ্টেম্বর। মানুষ আবার ‘রাত দখল’( Catch the Night) দাবি করছে।  সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি ৫ সেপ্টেম্বর। তার আগের রাতে আবারও মৃত তরুণী ডাক্তারের জন্য রাস্তায় নামছে নাগরিকরা। নিহত চিকিৎসকের পরিবারও আন্দোলনকারীদের সঙ্গে রয়েছে। এই সহায়তা দিয়েছেন নিহতের বাবা। সূত্রের দাবি, রাত দখল কর্মসূচি চলাকালীন মৃত চিকিৎসকের মাও হাসপাতালে থাকতে পারেন।

FILE PHOTO

স্বাধীনতা দিবসের প্রাক্কালে গোটা রাজ্যে দেখা গেল এক অনন্য আন্দোলন।  রাজনৈতিক ছায়া থেকে বেরিয়ে এসেছে সাধারণ মানুষ।  আগামী ৪ সেপ্টেম্বর আবারও এই কর্মসূচি হতে যাচ্ছে। ৫ সেপ্টেম্বর মামলার শুনানি শুরুর আগের রাতে সংশ্লিষ্ট এলাকাগুলো রাতভর দখলের দাবি তোলা হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই পোস্ট ভাইরাল হয়েছে।

পোস্টে লেখা আছে, ‘বিচারক তোমার বিচার করবেন, যা জনসাধারণকে রাত জাগিয়ে রেখেছে । প্রশ্ন একটি, ‘কেন ২৬ দিন পরেও কোনো ব্যবস্থা নেই?’ প্রশ্ন দুই, ‘কেন কর্মক্ষেত্রে মর্যাদার বিষয়টি শুনানি হচ্ছে না?’ প্রশ্ন তিন কেন্দ্রের না নতুন আইনে লিঙ্গ ইস্যু পশ্চাতে কেন? প্রচার শুরু হবে ৪ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টায়।  চলবে রাত ১০টা পর্যন্ত।  সংশ্লিষ্ট এলাকায় মানববন্ধন করার আহ্বান জানানো হয়েছে। 

নিহত চিকিৎসকের পরিবারও আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছে।  তার মা বললেন, “এমনকি এভারেস্টের চূড়াও বলছে জাস্টিস ফর আরজি কর।  এত মানুষ রাস্তায়। তাদের কাছে আমরা চির ঋণী।  আমরা তাদের প্রত্যেকের কাছে চিরকৃতজ্ঞ।  আমি ন্যায়বিচার না পাওয়া পর্যন্ত সবাইকে আমার পাশে থাকার অনুরোধ করছি।”  নিহত চিকিৎসকের বাবাও বলেন, আন্দোলনকারীদের পাশে দাঁড়িয়েছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *