ASANSOL

আসানসোল ডিভিশন পাচ্ছে আরো দুটি বন্দে ভারত এক্সপ্রেস, রবিবার থেকে চালু

বেঙ্গল মিরর, আসানসোল, রাজা বন্দোপাধ্যায় ও দেব ভট্টাচার্যঃ আরো দুটি ” বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন” পাচ্ছে পূর্ব রেলের আসানসোল রেল ডিভিশন। এই দুটি ট্রেনই আসানসোল ডিভিশনের উপর দিয়ে চলবে বলে জানা গেছে।
এই প্রসঙ্গে পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বা সিপিআরও কৌশিক মিত্র বলেন, আগামী ১৫ সেপ্টেম্বর রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এই ট্রেনগুলির “ফ্ল্যাগ অফ” করে শুভ সূচনা করবেন। এর মধ্যে একটি বন্দে ভারত এক্সপ্রেস চলবে হাওড়া ও গয়ার মধ্যে। অন্যটি আসানসোল রেল ডিভিশনের দেওঘর থেকে বারানসি পর্যন্ত চলবে।

হাওড়া গয়া বন্দে ভারত ট্রেনটি বৃহস্পতিবার ছাড়া সপ্তাহে ৬ দিন চলবে। ট্রেনটি সকাল ৬ টা বেজে ৫০ মিনিটে হাওড়া থেকে ছাড়বে। এই ট্রেন দুর্গাপুর থেকে ৮ টা বেজে ২৮ মিনিট ও আসানসোল থেকে ৮ টা বেজে ৫৩ মিনিটে ছাড়বে। একইভাবে ধানবাদে ৯টা বেজে ৪৩ মিনিট , পরেশনাথে ১০টা বেজে ১৩ মিনিট ও কোডারমায় ১০ টা বেজে ৫৮ মিনিটে ছেড়ে গয়ায় পৌঁছাবে ১২টা বেজে ৩০ মিনিটে। একইসাথে  ফেরার সময় এই ট্রেনটি গয়া থেকে ছাড়বে বিকেল ৩টে বেজে ১৫ মিনিটে। ধানবাদে সন্ধ্যে ৬ টায় , আসানসোলে ৬টা বেজে ৪৮ মিনিট , দুর্গাপুরে ৭টা বেজে ১১ মিনিটে ছেড়ে  হাওড়া স্টেশনে ৯ টা বেজে ০৫ মিনিটে পৌঁছাবে । এই ট্রেনে ১৬ টি কামরা থাকবে।


আরো একটি বন্দে ভারত ট্রেন একই দিনে আসানসোল ডিভিশনের দেওঘর ও বারাণসীর মধ্যে চলাচল শুরু করবে। এর ট্রেনের মাধ্যমে যাত্রীরা সরাসরি বৈদ্যনাথ ধাম থেকে বিশ্বনাথ ধাম যেতে পারবেন। এই ট্রেনটি বারাণসী থেকে সকাল ৬টায় ছাড়বে ও দেওঘর পৌঁছবে দুপুর ১ টা বেজে ৪০ মিনিটে। একইভাবে ট্রেনটি দেওঘর থেকে বিকাল ৩ টে বেজে ১৫ মিনিটে ছেড়ে বারাণসী পৌঁছাবে ১০টা বেজে ৩০ মিনিটে । মঙ্গলবার ছাড়া সপ্তাহে ৬ দিন চলবে এই বন্দে ভারত ট্রেনটি চলবে । এই ট্রেনটি জসিডি, কিউল, নওয়াদা, গয়া, সাসারাম ও পণ্ডিত দীনদয়াল উপাধ্যায় স্টেশনে থামবে বলে রেল সূত্রে জানা গেছে।

One thought on “আসানসোল ডিভিশন পাচ্ছে আরো দুটি বন্দে ভারত এক্সপ্রেস, রবিবার থেকে চালু

  • ASIT SENGUPTA

    Plz mention the train number for both to book tickets online

    Reply

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *